• ঢাকা
  • বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৯, ০২:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৮, ২০১৯, ০২:৪৭ পিএম

ফাহাদ হত্যাকাণ্ড

ঢাবিতে প্রতীকী লাশ মিছিল

ঢাবি প্রতিনিধি
ঢাবিতে প্রতীকী লাশ মিছিল
ঢাবিতে প্রতীকী লাশ মিছিল করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী- ছবি: জাগরণ

ছাত্রলীগের নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের আবাসিক শিক্ষার্থী আবরার ফাহাদের প্রতীকী লাশ নিয়ে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে বুয়েটের শহীদ মিনার প্রদক্ষিণ করে পলাশী হয়ে ফের ক্যাম্পাসে ফিরে আসে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে এ জানাজা এবং দোয়া অনুষ্ঠিত হয়। জানাজা ও দোয়া পরিচালনা করেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

জানাজায় উপস্থিত ছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, ফারুক হাসানসহ সহস্রাধিক শিক্ষার্থী।

প্রসঙ্গত, গত রোববার দিবাগত রাতে শেরে বাংলা হলের শিক্ষার্থী আবরার ফাহাদকে তার কক্ষ  থেকে ডেকে নিয়ে নির্যাতন করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে গভীর রাতে হলের দ্বিতীয় তলায় তার লাশ দেখতে পায় শিক্ষার্থীরা।

একাধিক সূত্রে জানা গেছে, লাশের গায়ে আঘাতের চিহ্ন রয়েছে। নিহত ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে থাকতেন।

তার পিতার নাম বরকত উল্লাহ। তিনি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার রায়ডাঙ্গার গ্রামের বাড়ি থেকে রোববার ঢাকায় ফেরেন। আর রোববার দিবাগত রাতেই নির্যাতনের মুখে মৃত্যু হয় তার।

এমআইআর/টিএফ
 

আরও পড়ুন