• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০১৯, ০৪:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০১৯, ১০:৫১ পিএম

শিশু গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে গৃহকর্তা গ্রেফতার 

শিশু গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে গৃহকর্তা গ্রেফতার 
ধর্ষক ওমর ফারুক - ছবি : জাগরণ

সাভারে এক শিশু গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে গৃহকর্তা ওমর ফারুক নামে এক ব্যক্তিকে আটক করেছে সাভার মডেল থানা পুলিশ। আটকের পর ওই গৃহকর্তাকে আদালতে প্রেরণ করলে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন । 

শুক্রবার (৫ এপ্রিল) সকালে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সওগাতুল আলম কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন। 

আটক ফারুক সাভারের তেঁতুলঝরা ইউনিয়নের ঝাউচর এলাকায় স্ত্রী নিয়ে বসবাস করতেন। 

মামলার এজাহার থেকে জানা যায়, শিশু গৃহকর্মীর গ্রামের বাড়ি শেরপুরের নকলা থানায়। টাকার অভাবে ঢাকার সাভারের বসবাসকারী এক আত্মীয়ের মাধ্যমে ফারুকের বাসায় গৃহকর্মীর কাজ করতে শুরু করে তিন বছর আগে। তবে টানা তিন বছর ফারুকের বাসায় গৃহকর্মী কাজ করলেও পায়নি পারিশ্রমিক। কয়েক দফায় মেয়েটির বাবা গ্রামে ফিরিয়ে নিতে আসলেও ফিরত পাঠায়নি ফারুক। 

এদিকে, বুধবার (৩ এপ্রিল) গৃহকর্মী শিশুর বাবা মেয়েকে ফিরিয়ে নিতে আসলে একটি রুমে তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। পরে বিষয়টি স্থানীয়দের সহায়তায় শিশুটিকে উদ্ধার করা হয়। পরে শিশুটি নির্যাতন ও ধর্ষণের কথা বাবা ও স্থানীয়দের কাছে জানান। পরে শিশুটির বাবা সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার অপর অভিযুক্ত আসামি ফারুকের স্ত্রী রাজিয়া পলাতক রয়েছে। 

এ বিষয়ে সাভার থানার পরিদর্শক (ওসি তদন্ত) সওগাতুল আলম জানান, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গিয়েছে। এঘটনায় অভিযুক্ত ফারুকে আটক করা হয়েছে। অপর আসামিকে আটকের চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি। 

কেএসটি