• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৭:০১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৭, ২০২৪, ০৭:০৫ পিএম

ক্যানসারে আক্রান্ত অনুপের পাশে দাঁড়ান

ক্যানসারে আক্রান্ত অনুপের পাশে দাঁড়ান
ছবিতে সুস্থ ও অসুস্থ অবস্থায় অনুপ কুমার পাল

সবার মতো অনুপ কুমার পালেরও স্বপ্ন ছিল পড়াশোনা শেষে অসহায় দরিদ্র পরিবারের হাল ধরবে। কিন্তু মরণব্যাধি ক্যানসার তার সেই স্বপ্ন বাস্তবায়নে দেয়াল হয়ে দাঁড়িয়েছে।

অনুপের বয়স ২৩ বছর। তার গ্রাম রতনদিয়া, উপজেলা কালুখালী, জেলা রাজবাড়ি। সে ২০১৭ সালে এসএসসি পাশ করে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ভর্তি হয়। ভর্তির কিছুদিন পরই তার বাম পায়ের হাঁটুর ওপরে একটি টিউমার দেখা দেয়। পরবর্তীতে ফরিদপুর মেডিকেল কলেজ থেকে টিউমারটি অপারেশন করার পর বায়োপসির মাধ্যমে ক্যানসার শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দেখানো হয়। এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে দেওয়া হয় ৬টি সাইকেল কেমোথেরাপি। ক্যান্সারের মধ্যেও অনুপ পড়াশোনা চালিয়ে গেছে। সে ২০২২ সালে সিভিল টেকনোলজিতে সিজিপিএ ৩.৮৪ নিয়ে ডিপ্লোমা সম্পন্ন করে।

অনুপকে ২০১৮ সালে উন্নত চিকিৎসার জন্য ভারতের ভেলোরে খ্রিষ্টান মেডিকেল কলেজে নেওয়া হয়। সিএমসিতে ৪৫টি রেডিও থেরাপি দেওয়ার পর সে সম্পূর্ণ সুস্থ হয়ে দেশে ফিরে আসে। প্রতিবছর মেডিকেল চেকাপের জন্য ভারতে গমণ এবং সুস্থ স্বাভাবিকভাবেই সে জীবন অতিবাহিত করছিল। ৫ বছর পর ২০২৩ সালের ডিসেম্বরে ভারতে চেকাপের ফলে জানা যায় ক্যানসার অনুপের ফুসফুসে ছড়িয়ে পড়েছে। 

ভারতে তাকে ৩ বার কেমোথেরাপি দেওয়া হয়েছে। এখন পর্যন্ত তার চিকিৎসার জন্য খরচ হয়েছে ২০ লাখ টাকারও অধিক। এ মাসের শেষের দিকে তার সার্জারি করা হবে ভারতের সিএমসি হাসপাতালে। এ অপারেশনে খরচ হবে আনুমানিক ১০ লাখেরও বেশি টাকা। পরবর্তীতে রেডিও থেরাপি ও অন্যান্য আনুষঙ্গিক খরচ হবে আরও প্রায় ৫ লাখ টাকা।

তার বাবা অধীর চন্দ্র পাল মাটির হাড়িপাতিল বিক্রি করে কোনোরকমে পরিবারের ভরণপোষণ করেন। তিনি জমিজমা বিক্রি করে এবং আত্মীয়-স্বজনের সহযোগিতায় এ পর্যন্ত চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন। ব্যয়বহুল এ চিকিৎসা এখন আর অসহায় দরিদ্র পরিবারটির পক্ষে চালিয়ে যাওয়া কিছুতেই সম্ভব হচ্ছেনা। এমন অবস্থায় একজন অসহায় বাবা তার সন্তানের জীবন বাঁচাতে দেশবাসীর কাছে সাহায্যের আবেদন করেছেন। অনুপকে বাঁচতে আপনার মানবিক হাত বাড়িয়ে দিন।

 

সাহায্য ও সহযোগিতার ঠিকানা:

অনুপ কুমার পাল
ইউনিয়ন ব্যাংক লিমিটেড
কালুখালী শাখা, রাজবাড়ী
অ্যাকাউন্ট নাম্বার: 0561110010815

অধীর কুমার পাল
সোনালী ব্যাংক পিএলসি
কালুখালী শাখা, রাজবাড়ী।
অ্যাকাউন্ট নাম্বার: 2213100000286

ডাচ বাংলা ব্যাংক
অ্যাকাউন্ট নাম্বার: 2551050039312
বিকাশ নাম্বার: 01792-639549
রকেট নাম্বার: 01792-6395492
নগদ নাম্বার: 01537-367600

 

এসকেএইচ//