• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০১৯, ০২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০১৯, ০২:৫৭ পিএম

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ রানা বাহিনীর ৩ দস্যু নিহত

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ রানা বাহিনীর ৩ দস্যু নিহত

সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর নদীর খোন্তা কোদাইল খালে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রানা বাহিনীর তিন দস্যু নিহত ও এক র‌্যাব সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৬ মে) সকালে এ ঘটনা ঘটে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।

র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার মো. শামীম সরকার বলেন, নিয়মিত টহলের অংশ হিসেবে সোমবার সকালে র‌্যাব সদস্যরা চরাপুঠিয়া এলাকার খোন্তা কোদালিয়া খালের অভ্যন্তরে যায়। ওই এলাকায় আগে থেকে লুকিয়ে থাকা দস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ঘণ্টাব্যাপী দুই পক্ষের মধ্যে গুলি বিনিময়ের পর দস্যুরা পিছু হটে যায়। এর পর ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ তিন দস্যুকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা অভিযান চালায়। সে সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে দস্যুরা পালানোর চেষ্টা করে। পরে ওই এলাকায় তাল্লাশি চালিয়ে তিন দস্যুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে র‌্যাব। এ সময়ে বনের ভেতর ছড়িয়ে থাকা বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

স্থানীয় জেলেদের বরাত দিয়ে এ কর্মকর্তা বলেন, নিহত একজন দস্যু পান্না ওরফে রানা বাহিনীর প্রধান ও তার দুই সহযোগী। নিহতদের মরদেহ মোংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি। উদ্ধারকৃত মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানোর জন্য মোংলা  থানায় হস্তান্তর করা হবে।

কেএসটি