• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৮, ২০১৯, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৮, ২০১৯, ০৯:০২ পিএম

ঠাকুরগাঁওয়ে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধার দাফন

ঠাকুরগাঁওয়ে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধার দাফন

স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মো. শফিকুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) বাদ জোহর ঠাকুরগাঁও সদর উপজেলার কানিকশালগাঁও গ্রামে অবস্থিত পলাশ বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয় এবং জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার জানাজার নামাজে বন্ধু, আত্মীয়, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ২ হাজার মানুষ অংশ নেয়।

এর আগে তাকে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান গার্ড অব অনার প্রদান করে বাংলাদেশ পুলিশ বাহিনীর একটি চৌকস দল। এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশি, ভারপ্রাপ্ত জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা (বদর), সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায়, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুবোধ চন্দ্র বর্মণ প্রমুখ।

মুক্তিযোদ্ধা আবু জাফর মো. শফিকুল ইসলাম ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে ৬ নম্বর সেক্টরের অধীনে যুদ্ধ করেন। তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে জড়িত ছিলেন। তিনি রুহিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।

তার  মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা. সাদেক কুরাইশি, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো।

২৭ মে (সোমবার) সন্ধ্যা সাড়ে ৭টায় বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মো. শফিকুল ইসলাম (৮০) ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এনআই