• ঢাকা
  • রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬
প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৪:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০১৯, ০৪:৫৬ পিএম

খুলনায় মামিকে হত্যার দায়ে ভাগনের ফাঁসির দণ্ড

খুলনা সংবাদদাতা
খুলনায় মামিকে হত্যার দায়ে ভাগনের ফাঁসির দণ্ড

খুলনা জেলার দিঘলিয়া উপজেলার চন্দনীমহল গ্রামের রফিকুল ইসলাম ওরফে পুসকেলকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই গ্রামের মোহাম্মদ জিন্নাত আলী শেখের স্ত্রী হালিমা খাতুনকে হত্যার দায়ে তাকে এই দণ্ড দেওয়া হয়। বুধবার (১২ জুন) দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ মো. মশিউর রহমান জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সকালে আসামি মো. রফিকুল ইসলাম তার মামি মোসা. হালিমা খাতুনের বাড়িতে গিয়ে পাঁচ হাজার টাকা ধার চায়। হালিমা টাকা দিতে অস্বীকার করলে আসামির সাথে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। এ সময় ধস্তাধস্তি ও হালিমার চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এলে পুসকেল পালিয়ে যায়। স্থানীয়রা হালিমা খাতুনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় ওইদিন নিহতের স্বামী জিন্নাত আলী বাদী হয়ে রফিকুল ইসলামকে আসামি করে দিঘলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২৮ এপ্রিল দিঘলিয়া থানার উপপরিদর্শক (এসআই)  শেখ লুৎফর রহমান পুসকেলকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালতে বিভিন্ন কার্যদিবসে এই মামলায় ২৭ সাক্ষীর মধ্যে ৫ জন প্রত্যক্ষদর্শীসহ ২৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার বিচারক এই রায় প্রদান করেন। রায়ে সন্তোষ প্রকাশ করেন মামলার বাদী মো. জিন্নাত আলী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন কাজী আবু শাহীন ও অ্যাডভোকেট মমিনুল ইসলাম। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট রজব আলী সরদার।

এনআই

Islami Bank