• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০১৯, ০৯:২০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০১৯, ০৯:২০ পিএম

বাবুগঞ্জে কলেজছাত্রীর আত্মহত্যা

বাবুগঞ্জে কলেজছাত্রীর আত্মহত্যা

বরিশালের বাবুগঞ্জে প্রেমিকের সাথে বিয়ে না দিয়ে জোরপূর্বক অন্যত্র বিয়ের আয়োজনের ঘটনায় আত্মহত্যা করেছেন খাদিজা আক্তার (১৮) নামের এক কলেজছাত্রী। ঘটনাটি ঘটেছে বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের ভূতেরদিয়া গ্রামে মিজানুর রহমান বেপারীর বাড়িতে।

বাবুগঞ্জ থানা ও পরিবার সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী খাদিজা আক্তার একই গ্রামের মো. মিলনের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। ঘটনাটি পরিবারের সদস্যরা টের পেয়ে খাদিজাকে অন্যত্র বিয়ে দেওয়ার আয়োজন করেন। শুক্রবার (১৪ জুন) বিয়ের দিনক্ষণও ঠিক করা হয়। কিন্তু অন্যত্র বিয়ের বিষয়টি মেনে নিতে পারেননি ওই কলেজছাত্রী।

এদিকে মেয়ের বিয়ে নিয়ে ভীষণ ব্যস্ত খাদিজার মা সাহিদা বেগম বৃহস্পতিবার (১৩ জুন) পাশের বাড়িতে যান। এ সুযোগে খাদিজা সকাল ৯টার দিকে ঘরের দরজা বন্ধ করে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। পাশের বাড়ি থেকে তার মা খাদিজা বেগম ফিরে এসে ঘরে ঢুকে মেয়ের ঝুলন্ত লাশ দেখে চিৎকার দেন। তার চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে ঝুলন্ত অবস্থায় খাদিজার লাশ দেখতে পেয়ে বাবুগঞ্জ থানার পুলিশকে সংবাদ দেয়।

পরে পুলিশ এসে ওই কলেজছাত্রীর লাশ উদ্ধার করে। এ ব্যাপারে বাবুগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুর রহমান বলেন, আত্মহত্যার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। এ ব্যাপারে নিহতের পরিবারের সাথে কথা বলে তাদের অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এনআই