• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৬, ২০১৯, ০৪:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৬, ২০১৯, ০৪:৪৪ পিএম

বেনাপোলে ৪১টি সোনার বারসহ ৪ পাচারকারী আটক

বেনাপোলে ৪১টি সোনার বারসহ ৪ পাচারকারী আটক
৪১টি সোনার বারসহ বিজিবির হাতে আটক চার পাচারকারী ছবি : জাগরণ

ভারতে পাচারকালে বেনাপোলের আমড়াখালী চেকপোস্ট এলাকা থেকে রোববার (১৬ জুন) দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা বেনাপোলগামী যাত্রীবাহী দুটি পরিবহনে তল্লাশি চালিয়ে ৪১টি সোনার বারসহ চার পাচারকারীকে আটক করেছে যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) একটি বিশেষ দল।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বাংলদেশ থেকে বিপুল পরিমাণ সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে, এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির নায়েব সুবেদার আব্দুল মালেকের নেতৃত্বে বিজিবির সদস্যরা বেনাপোলগামী দুটি পরিবহনে অভিযান চালিয়ে ৪১টি সোনার বারসহ (৪.৭৮০ কেজি) চার পাচারকারীকে আটক করা হয়।

আটক সোনা পাচারকারীরা হচ্ছেন মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের সরোয়ার কাজীর ছেলে আনিছুর রহমান (২৪), ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বড়পাল্লা গ্রামের মনিরুজ্জামান মঞ্জুর ছেলে তানভীর জামান (১৮), নড়াইল জেলার নড়াগাতী উপজেলার টোনা গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে সবুজ মৃধা ওরফে সুমন ও খুলনার খানজাহান আলী থানার ফুলবাড়িগেট এলাকার শাহজাদ মোল্লার ছেলে রিয়াজ মোল্লা (২৪)।

আটক সোনার মূল্য ২ কোটি ১০ লাখ ৩২ হাজার টাকা বলে বিজিবি জানায়। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

এনআই