• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৭:৫৫ পিএম

চাঞ্চল্যকর চয়ন হত্যা মামলা

কিশোরগঞ্জে ৩ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে ৩ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র এরশাদুল ইসলাম চয়ন (২৮) হত্যা মামলার রায় প্রদান করেছেন আদালত। বুধবার (১৯ জুন) বহুল আলোচিত এই মামলার রায়ে ৩ জনের মৃত্যুদণ্ড ও ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কিশোরগঞ্জ প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্দুর রহিম।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আব্দুল আওয়াল (৩০), আল-আমিন (২৬) ও সুফল মিয়া (২২)। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আব্দুল করিম (৪০), আব্দুল কাদির (৪০), সাফিয়া খাতুন (৩৩), সোহেল মিয়া (২৪), রিপা আক্তার (২২), আমিনুল হক (৫০), আ. রউফ ফকির (৪৫) ও জহুরা খাতুন (৩৪)।

ঘটনার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ২ ডিসেম্বর বেলা ৩টার দিকে পূর্বশত্রুতার জের ধরে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার টান সিদলা গ্রামের জহিরুল ইসলামের সঙ্গে প্রতিবেশী আসামিদের কথা-কাটাকাটির একপর্যায়ে তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে জহিরুলের ছেলে এরশাদুল ইসলাম চয়নকে। পরে গুরুতর আহত অবস্থায় হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চয়নের বাবা জহিরুল ইসলাম রতন ১১ জনকে আসামি করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে বুধবার আদালত এই রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল আওয়াল ও সুফল মিয়া এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি সোহেল মিয়া পলাতক। অন্য সব আসামি জেলহাজতে রয়েছেন।

এনআই