• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৯:৪১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৯:৪১ পিএম

লালমনিরহাটে মেছোবাঘকে পিটিয়ে হত্যা

লালমনিরহাটে মেছোবাঘকে পিটিয়ে হত্যা

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দক্ষিণ পারুলিয়া-শিয়ালটারী এলাকার বাঁশঝাড় থেকে বুধবার (১৯ জুন) দুপুরে মেছোবাঘের (বনবিড়াল) কামড়ে দুই ভাই আহত হয়েছেন। এ সময় এলাকাবাসী বাঘটিকে পিটিয়ে হত্যা করে। আহতরা হলেন ওই গ্রামের মামুন মিয়ার ছেলে শফিকুল ইসলাম (২৪) ও মফিজুল ইসলাম (২২)।

এলাকাবাসী জানান, বুধবার দুপুরে দক্ষিণ পারুলিয়া-শিয়ালটারী এলাকায় শিশুরা বাঁশঝাড়ে মেছোবাঘটি দেখতে পেয়ে চিৎকার দেয়। পরে শফিকুল ও মফিজুল নামের দুই ভাই ওই বাঁশঝাড়ের দিকে এগিয়ে গেলে মেছোবাঘটি তাদের ওপর আক্রমণ চালায়। এতে তারা আহত হন। খবর পেয়ে এলাকাবাসী লাঠিসোঁটা নিয়ে এটিকে আটকের চেষ্টা করে। এ সময় স্থানীয়দের লাঠির আঘাতে মেছোবাঘটি গুরুতর আহত হয়।

খবর পেয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। বিকেলের ঘটনাস্থলেই মারা যায় মেছোবাঘটি। ধারণা করা হচ্ছে, ভারতীয় সীমান্ত অতিক্রম করে এটি বাংলাদেশের লোকালয়ে আসে।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে রংপুরের চিড়িয়াখানায় খবর দিতে বলা হয়েছে। তবে মেছোবাঘটি মারা গেছে কি না তাও বোঝা যাচ্ছে না। বাঘটি কোথা থেকে আসতে পারে এমন প্রশ্নে তিনি জানান, ধারণা করা হচ্ছে বাঘটি ভারতীয় সীমান্ত অতিক্রম করে এসেছে।

এনআই