• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ১০:৩১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০১৯, ০৪:৫৬ পিএম

চিহ্নিত সন্ত্রাসীদের তাণ্ডব

বরগুনায় প্রকাশ্যে এক যুবককে নৃশংসভাবে কুপিয়ে হত্যা

বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে এক যুবককে নৃশংসভবে কুপিয়ে হত্যা করলো এলাকার দুই চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী।

বুধবার (২৬ জুন) সকাল আনুমানিক ১০টা নাগাদ শত শত লোকের উপস্থিতিতে, স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামের এই যুবককে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এরই মধ্যে রিফাতকে কুপিয়ে হত্যার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

বরগুনায় সন্ত্রাসীদের এমন নৃশংস হামলায় নিহত হন শাহ নেওয়াজ রিফাত শরীফ (মাঝে)

তথ্য অনুসন্ধানে জানা যায়, নিহত রিফাত শরীফের বাড়ি বরগুনা সদর উপজেলার ৬নং বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামে। তার বাবার নাম আ. হালিম দুলাল শরীফ। মা-বাবার একমাত্র সন্তান ছিলেন রিফাত।

এদিন সকালে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত রিফাতকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাকে বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ সময় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে বিকেল সাড়ে ৩টার দিকে মারা যান রিফাত।

এদিকে রিফাতকে কুপিয়ে হত্যার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, ধারালো দা দিয়ে রিফাতকে এলোপাথাড়ি একের পর এক কোপ দিতে থাকে দুই যুবক। ওই সময় রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি, ঐ দুই যুবককে প্রতিহতের চেষ্টা করে ব্যর্থ হন। ঘটনাটি উপিস্থিত শত শত লোকের সামনে ঘটলেও কেউ তাদের সাহায্যে এগিয়ে আসেনি। এ ঘটনাটি পুলিশের সিসি ক্যামেরার আওতায় থাকা এলাকায় সংঘটিত হয় বলে জানা যায়।

নিহত রিফাত

প্রত্যক্ষদর্শীদের তথ্যের বরাতে জানা যায়, রিফাতকে কুপিয়ে হত্যার ভিডিওতে যে দুই যুবককে দেখা যায় তাদের একজনের নাম নয়ন বন্ড এবং আরেকজন রিফাত ফরাজী। তারা ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা অপকর্মে দীর্ঘ দিন ধরে জড়িত। এস অপরাধে তারা একাধিকবার পুলিশের হাতে গ্রেফতারও হয়েছেন বলে তথ্য পাওয়া গেছে।

এ বিষয়ে বরগুনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবীর হোসেন মাহমুদ বলেন, ঘটনাটি যেখানে ঘটেছে সে এলাকাটি থানা পুলিশের সিসি ক্যামেরার আওতাধীন। সিসি ক্যামেরার ফুটেজ দেখে খুনিদের শনাক্ত করা হয়েছে। 

আবীর হোসেন আরও জানান যে, খুনিদের ধরতে অভিযান চলছে, শিগগিরই তাদে গ্রেফতার করবে পুলিশ।

এসকে/এসআইচএস

আরও পড়ুন