• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ১০:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ১০:০৫ পিএম

সিরাজগঞ্জে স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জে স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের যাবজ্জীবন

স্কুলছাত্রী অপহরণ মামলায় সিরাজগঞ্জের রায়গঞ্জে মারুফ সরকার (২৫) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) বেলা ১১টায় আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট কাওসার আহমেদ লিটন এই তথ্য নিশ্চিত করেছেন। দণ্ডপ্রাপ্ত মারুফ হোসেন জেলার রায়গঞ্জ উপজেলার কমরপুর গ্রামের মিন্টু সরকারের ছেলে।

এর আগে সোমবার (১ জুলাই) বিকেলে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২-এর বিচারক আব্দুল্লাহ আল মামুন আসামির অনুপস্থিতিতে এই কারাদণ্ড প্রদান করেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, রায়গঞ্জ উপজেলার মাধাইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করত একই গ্রামের বখাটে মারুফ সরকার। স্কুলছাত্রীকে একাধিকবার বিয়ের প্রস্তাবও দিয়েছে সে। এই প্রস্তাবে রাজি হয়নি স্কুলছাত্রীর পরিবার। এতে ক্ষুব্ধ হয় বখাটে মারুফ। এরই জের ধরে ২০০৯ সালের ২৩ ফেব্রুয়ারি ওই স্কুলছাত্রীকে অপহরণ করে নিয়ে যায় বখাটে মারুফ।

এ ব্যাপারে স্কুলছাত্রীর বাবা আব্দুর রহমান ফকির বাদী হয়ে আদালতে অপহরণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের ৮ মাস পর বগুড়া জেলার শেরপুর উপজেলার শোলাকুড়া গ্রাম থেকে মারুফের হেফাজতে থাকা স্কুলছাত্রীকে উদ্ধার করে পুলিশ। মামলার দীর্ঘ শুনানি শেষে সোমবার বিকেলে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২-এর বিচারক আব্দুল্লাহ আল মামুন আসামির অনুপস্থিতিতে এই রায় দেন।

এনআই

আরও পড়ুন