• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৪, ২০১৯, ০৮:৩৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০১৯, ০৮:৩৯ এএম

বরিশালে অস্ত্র ঠেকিয়ে ১২ লাখ টাকা ছিনতাই

বরিশালে অস্ত্র ঠেকিয়ে ১২ লাখ টাকা ছিনতাই

বরিশালে প্রকাশ্য দিবালোকে ডাচ বাংলা ব্যাংকের এজেন্টকে অস্ত্র ঠেকিয়ে ১২ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। মোটরসাইকেল যোগে আসা হেলমেটধারী চার যুবক এই ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে।
 
বুধবার (৩ জুলাই) বিকালে উজিরপুর উপজেলাধিন বরিশাল-ঢাকা মহাসড়কের মেজর এমএ জলিল (শিকারপুর) সেতুতে এই ঘটনা ঘটে। তাছাড়া টাকা ছিনতাইয়ের ঘটনায় উজিরপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ছিনতাইয়ের শিকার যুবক রিয়াজ মোল্লা গৌরনদী পৌর এলাকার বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকার বাসিন্দা আবুল হোসেন মোল্লার ছেলে এবং ডাচ বাংলা ব্যাংক’র মোবাইল ব্যাংকিং গৌরনদী উপজেলার সুপার এজেন্ট। উজিরপুর মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) শিশির কুমার পাল এই তথ্য নিশ্চিত করেছেন।

ছিনতাইয়ের শিকার রিয়াজ মোল্লা জানান, তিনি ডাচ বাংলা ব্যাংকের গৌরনদীর বাটাজোর, সরিকল, চাঁদশি, বাকাইল ও গৌরনদী সদর এলাকার সুপার এজেন্ট। বুধবার বিকালে বাটাজোর, সরিকল ও গৌরনদী এজেন্টে কালেকশনের ১২ লাখ টাকা ডাচ বাংলা ব্যাংকে জমা দিতে মোটরসাইকেল যোগে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা হন।

পথিমধ্যে বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর থানাধীন মেজর এমএ জলিল সেতুর টোল প্লাজা অতিক্রম করে ব্রিজের পার হওয়ার সময় চোখে ধুলা পড়ে। তাই ব্রিজের মাঝামাঝি স্থানে মোটরসাইকেলের থামিয়ে চোখ পরিস্কার করছিলাম।

হঠাৎ করে দুটি মোটরসাইকেলে আসা হেলমেট পড়া চার ব্যক্তি কিছু বুঝে ওঠার আগেই পিস্তল ঠেকিয়ে ১২ লাখ টাকা ভর্তি ব্যাগ ছিনিয়ে নিয়ে বরিশালের দিকে চলে যায়। তাৎক্ষণিকভাবে বিষয়টি ডাচ বাংলা ব্যাংকের সেলস ম্যানেজারসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং উজিরপুর থানা পুলিশকে অবহিত করেন।

খবর পেয়ে রাতে বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার রকিব উদ্দিন, সহকারী পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) আকরাম হোসেন সহ উজিরপুর থানা পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

উজিরপুর মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) শিশির কুমার পাল বলেন, টাকা ছিনতাইয়ের খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে কন্ট্রোল রুমের মাধ্যমে বরিশাল মেট্রোপলিটন পুলিশকে জানানো হয়। তারা তাদের আওতাধীন প্রতিটি এলাকায় চেক পোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম জোরদার করে।

ওসি বলেন, রিয়াজ মোল্লার বক্তব্য অনুযায়ী আগেও তিনি এর থেকে বেশি টাকা নিয়ে আসা যাওয়া করেছেন। কিন্তু তার সাথে এই ঘটনা প্রথম। আমরা মেজর এমএ জলিল সেতুর টোল প্লাজাসহ সংশ্লিষ্ট এলাকার সিসি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারীদের চিহিৃত করার চেষ্টা করছি। তাছাড়া রাত সাড়ে ১২টার দিকে ছিনতাইর শিকার রিয়াজ মোল্লা থানায় একটি ডায়েরি করেছেন।

কেএসটি