• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৪, ২০১৯, ১০:১৭ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০১৯, ১০:১৭ এএম

ময়মনসিংহে হেলে পড়া ভবন ছাড়লেন বাসিন্দারা

ময়মনসিংহে হেলে পড়া ভবন ছাড়লেন বাসিন্দারা

ময়মনসিংহ নগরের সানকিপাড়া শেষ মোড় এলাকার একটি ৬তলা ভবন পাশের ৪তলা ভবনের ওপর হেলে পড়ার ঘটনায় আতঙ্কে দু’টি ভবনই ছেড়েছেন বসবাসরত পরিবারগুলোর সদস্যরা। জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ঝুঁকি এড়াতে ভবনটির বাসিন্দাদের সরে যাওয়ার  আহ্বান জানান। এ আহ্বানের পরপরই বুধবার (৩ জুলাই) দিনগত রাত সাড়ে ১২টার দিকে তারা দু’টি ভবনই ত্যাগ করেন।

ঘটনাস্থল পরিদর্শন করে রাত ১২টার দিকে স্থানীয় গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামরুজ্জামান সাংবাদিকদের জানান, আমরা প্রাথমিকভাবে পরীক্ষা করে ভবনটির ভেতরে কোনো ফাটল দেখতে পাইনি। বাইরে থেকে মনে হচ্ছে ভবনটি একটু হেলে পড়েছে। এ বিষয়ে বিভাগীয় প্রশাসন একটি কমিটি করবে। আমরা বৃহস্পতিবার (৪ জুলাই) চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষার পর এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে পারবো।

ময়মনসিংহের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ কে এম গালিভ খান  জানান, দু’টি ভবনেই কোনো পরিবারকে না থাকতে অনুরোধ জানানো হয়েছে। তারা আমাদের অনুরোধে সাড়া দিয়েছেন। এ বিষয়ে একটি কমিটি করা হবে। বৃহস্পতিবার প্রকৌশলীরা আবার ভবনটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন।  

তবে ছয়তলা ভবনটির মালিক স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দুলাল স্থানীয় দাবি করেন, ময়মনসিংহ সিটি করপোরেশনের বিল্ডিং কোড নীতিমালা মেনেই তিনি ভবনটি নির্মাণ করেছেন। মূলত গত সিটি করপোরেশন নির্বাচনে আমার সঙ্গে পরাজিত রাজনৈতিক প্রতিপক্ষ ঈর্ষান্বিত হয়ে আমাকে হেয় প্রতিপন্ন করতেই এ গুজব ছড়িয়েছেন। 

এর আগে বুধবার রাত সাড়ে ৯টার দিকে নগরের সানকিপাড়া শেষ মোড় এলাকার ছয়তলা ভবন পাশের চারতলা ভবনের ওপর হেলে পড়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। পরে দ্রুত ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। স্থানীয় জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীরাও ঘটনাস্থল পরিদর্শন করেন।

কেএসটি