• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ১১:২১ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ১১:২২ এএম

অস্ত্র মামলায় ৭ দিনের রিমান্ডে রিফাত ফরাজী

অস্ত্র মামলায় ৭ দিনের রিমান্ডে রিফাত ফরাজী
আসামি রিফাত ফরাজী -ছবি : জাগরণ

রিফাত শরীফ হত্যা মামলার অন্যতম আসামি রিফাত ফরাজীকে অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী সোমবার বিকেলে এ আদেশ দিয়েছেন। বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ূন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। 

বরগুনা থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানিয়েছেন, গত মঙ্গলবার (২ জুলাই) ভোররাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড নিহত হয়েছে। পুলিশের দাবি, এসময় নয়ন বন্ডের সহযোগীদের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ১ রাউন্ড গুলি, ২ রাউন্ড গুলির খোসা ও তিনটি রামদা উদ্ধার করা হয়। ওই দিনই পুলিশ বাদি হয়ে একটি হত্যা মামলা ও অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের করে। সেই মামলায় সোমবার রিফাত ফরাজীকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়। বিচারক তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। 

এর আগে গত বুধবার (৩ জুলাই) রিফাত শরীফ হত্যা মামলায় রিফাত ফরাজীকে ৭ দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ। 

রিফাত শরীফ হত্যা মামলায় গত সোমবার (১ জুলাই) মামলার এজাহারভুক্ত ১১ নম্বর আসামি অলি ও তানভীর, বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে মামলার ৪ নম্বর আসামি চন্দন ও ৯ নম্বর আসামি মো. হাসান, শুক্রবার রাতে মো. সাগর ও নাজমুল হাসান হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। 

রিফাত হত্যা মামলায় সোমবার পর্যন্ত ১১ জন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রধান আসামি নয়ন বন্ড মঙ্গলবার ভোররাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। দ্বিতীয় আসামি রিফাত ফরাজীকে বুধবার রাতে পুলিশ গ্রেপ্তার করেছে। মামলার দ্বিতীয় আসামি রিফাত ফরাজীকে ৭ দিন এবং ১২ নম্বর আসামি টিকটক হৃদয়, কামরুল হাসান সাইমুন, আরিয়ান শ্রাবন ও রাফিউল ইসলাম রাব্বীকে ৫ দিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। বরগুনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

কেএসটি