• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০১৯, ০৮:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০১৯, ০৮:২৪ পিএম

লালমনিরহাটে টর্নেডোর হানা, নিহত ১

লালমনিরহাটে টর্নেডোর হানা, নিহত ১
টর্নেডোয় লন্ডভন্ড একটি বাড়ি - ছবি : জাগরণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার তিন ইউনিয়নে শনিবার (১৩ জুলাই) রাতে টর্নেডো আঘাত হেনেছে।

টর্নেডোর আঘাতে কাঁচা-পাকা ঘরবাড়ি বিধ্বস্তসহ তিন ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে। এতে আলেজা বেগম (৫০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শৌলমারী গ্রামের ইব্রাহিম হোসেনের স্ত্রী বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্তরা জানান, শনিবার রাত ১২টার দিকে ২০ থেকে ২৫ মিনিট স্থায়ী এ টর্নেডো পাটগ্রাম, বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নে হানা দেয়। এতে অনেক বাড়িঘরসহ গাছপালা উপড়ে যায়। টর্নেডোর ঝড়ে গাছ পড়ে গৃহবধূ আলেজা বেগম মারা যান। হঠাৎ করেই টর্নেডো আঘাত হানায় বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে।

ক্ষতিগ্রস্তরা আরো জানান, তারা কেউ কিছু বোঝার আগেই দেখতে পান, তাদের মাথার ওপর থেকে বসতঘর উড়ে গেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম। তিনি জানান, ভারতীয় সীমান্ত দিয়ে আসা টর্নেডোটি পাটগ্রাম, বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নে আঘাত হানার পর আবারও ভারতের দিকে চলে যায়। এতে শৌলমারী গ্রামের একটি ঘরের ওপর গাছ ভেঙে পড়লে আলেজা বেগম নামের এক গৃহবধূর মৃত্যু হয়। এ সময় তার দুই নাতি আহত হন। ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ চলছে বলেও জানান তিনি।

লালমনিরহাটের জেলা প্রশাসকের দায়িত্বে থাকা এডিসি (রাজস্ব) আহসান হাবীব বলেন, ‘পাটগ্রামে টর্নেডোর আঘাতে কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা নির্ণয়ের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। আমরা যথাসাধ্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি।’

এনআই

আরও পড়ুন