• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ১০:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ১০:০৯ পিএম

প্রিয়া সাহার অভিযোগ উড়িয়ে দেয়ায় মার্কিন দূতাবাসকে ধন্যবাদ নানকের

প্রিয়া সাহার অভিযোগ উড়িয়ে দেয়ায় মার্কিন দূতাবাসকে ধন্যবাদ নানকের
বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক-ছবি : জাগরণ

প্রিয়া সাহা নামে যে নারী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে অভিযোগ করেছেন সেই প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ট্রাম্পের কাছে প্রিয়া সাহা যে মিথ্যা অভিযোগ দিয়েছেন তা ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ ও মার্কিন দূতাবাস। বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বলে মন্তব্য করেছে মার্কিন দূতাবাস। এ জন্য মার্কিন দূতাবাসকে ধন্যবাদ জানাই। 

শনিবার (২০ জুলাই) রংপুরে মহানগরের যুবলীগের সম্মেলনের বক্তব্যে মার্কিন দূতাবাসকে ধন্যবাদ জানিয়ে এ সব কথা বলেন আওয়ামী লীগের অন্যতম এই শীর্ষনেতা। 

দেশের বন্যা প্রসঙ্গে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ ভিত্তিহীন দাবি করে নানক বলেন, তারা শুধু সমালোচনা করতে জানে, কাজ করতে জানে না। দেশের বন্যাকবলিত এলাকায় ও ক্ষতিগ্রস্ত মানুষের স্বার্থে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

যুবলীগের সাবেক চেয়ারম্যান নানক বলেন, আওয়ামী লীগে সুবিধাবাদী এবং স্বাধীনতা বিরোধীদের কোনও স্থান নেই। যারা দলের জন্য কাজ করবে তাদের মূল্যায়ন করা হবে। নেতৃত্ব নির্বাচনে ভুল করলে চলবে না।

এদিকে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে দীর্ঘদিন পর রংপুরে অনুষ্ঠিত হয়ে গেলো মহানগর যুবলীগের সম্মেলন। এই সম্মেলনকে ঘিরে তৃণমূল থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের নেতা-কর্মীদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। 

রংপুর জিলা স্কুল মাঠে সকাল ১১টায় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। এর আগে একাধিকবার কমিটি গঠন উপলক্ষ্যে সম্মেলনের তারিখ ঘোষণা হলেও শেষ পর্যন্ত সম্মেলন হয়নি। ফলে ৬ বছর ধরে আহ্বাক কমিটি দিয়ে চলছে নগর যুবলীগ। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় হতাশ হয়ে পড়েছিলেন রংপুর যুবলীগের তৃণমূল থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের অধিকাংশ নেতা-কর্মীরা।

রংপুর মহানগর শাখা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, তৃণমূলের ত্যাগী পরীক্ষিত কর্মীরাই যুবলীগে পদ-পদবি পাবেন। এ সময় রংপুর মহানগর যুবলীগের নেতা-কর্মীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত আধুনিক এবং প্রগতিশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে উপস্থাপন করতে যুবলীগ কর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে। যুবকদের মাধ্যমেই দেশ দ্রুত পরিবর্তন করা সম্ভব বলেও মন্তব্য করেন ওমর ফারুক চৌধুরী।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলসহ জেলা ও মহানগর নেতা-কর্মীরা। 

সঞ্চালনা করেন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন খান। সভাপতিত্ব করেন রংপুর মহানগর যুবলীগের আহবায়ক এ বি এম সিরাজুম মনির বাশার।

এবার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে। নগরীর ৩৩ টি ওয়ার্ডের ১৫ জন করে মোট ৪৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর আগে ২০১২ সালে এ বি এম সিরাজুম মনির বাশারকে আহবায়ক, ইসমাইল হোসেন সাজুকে ১নং যুগ্ম আহবায়ক ও মুরাদ হোসেন, হারুন অর রশীদ, হারাধন রায় হারা, সাইফুল ইসলাম, আশরাফুল আলমকে যুগ্ম আহবায়ক করে কমিটির অনুমোদন দেয় যুবলীগ কেন্দ্রীয় কমিটি।

এসএমএম

আরও পড়ুন