• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ১০:২৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ১০:২৬ এএম

ব্লাক ডায়মন্ড 

ওজন ২৮ মণ, দাম ২০ লাখ 

ওজন ২৮ মণ, দাম ২০ লাখ 

আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে এবার কোরবানির পশুর হাট কাঁপাতে ঢাকায় আসছে মুন্সীগঞ্জের ব্লাক ডায়মন্ড। এই গরুটিকে দেখার জন্য টঙ্গিবাড়ীর পূর্ব সোনারং শরিফ ঢালীর বাড়িতে প্রতিদিনই ভিড় করছে মুন্সীগঞ্জের বিভিন্ন উপজেলার মানুষ। 

সরেজমিনে দেখা যায়, ব্লাক ডায়মন্ড একটি গরুর নাম। ব্লাক ডায়মন্ড এর উচ্চতা প্রায় সাড়ে ৫ ফুট, বুক ৯৮ ইঞ্চি ও লেজ থেকে মাথা পর্যন্ত ৮০ ইঞ্চি। বয়স চার বছর বয়সে ব্লাক ডায়মন্ডের ওজন প্রায় ২৮ মণ। শরিফ ঢালী ব্লাক ডায়মন্ডকে বিক্রির টার্গেট নিয়েছে ২০ লাখ টাকা।

গরুর খামারি শরিফ ঢালীর দৈনিক জাগরণকে বলেন, আমার ব্লাক ডায়মন্ডের বয়স এখন চার বছর। আমার পালের গাভীতে আমেরিকার ব্রাহমা বিজ দিয়ে প্রজনন করাই। ওকে দেখাশোনা করার জন্য ৩ জন লোক রাখা হয়েছে। কোন ধরনের ভেজাল কিছু খাওয়াই না। কাঁচা ঘাঁস, ছোলা ভূষি, খইল, কলা, আলু ও কাঁঠাল দেই প্রতিদিন। আরো ২টি গরু কোরবানিতে বিক্রয়ের জন্য পালন করছি। এবার কোরবানির হাটে ব্লাক ডায়মন্ডকে ২০ লাখ টাকায় বিক্রি করার টার্গেট নিয়েছি। 

টঙ্গিবাড়ী ভেটেরিনারি সার্জন মো. কামরুল হাসান সৈকত দৈনিক জাগরণকে বলেন, টঙ্গিবাড়ীতে কোরবানিকে সামনে রেখে সকল গরু প্রাকৃতিক উপায়ে মোটাতাজা করা হচ্ছে। তার মধ্যে সোনারং এর শরিফ ঢালীর আমেরিকান ব্রাহমা বিজের আমরাই দিয়েছিলাম এবং সব সময় দেখাশুনা করছি। আমার দেখা টঙ্গেবাড়ীতে এটিই সবচেয়ে বড় গরু।

কেএসটি

আরও পড়ুন