• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৭, ২০১৯, ০৫:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৭, ২০১৯, ০৫:৩২ পিএম

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌযান চলাচল বন্ধ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌযান চলাচল বন্ধ

পদ্মা নদীতে তীব্র স্রোত ও বৈরী আবহাওয়ার কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ আছে। ফেরি, লঞ্চ ও সিবোট চলাচল বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ বেড়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছাতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেক যাত্রী। ঘাটে ৮ শতাধিক গাড়ি ফেরি পারের অপেক্ষা করছে।

বুধবার (৭ আগস্ট) দুপুর পৌনে ১২টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১৯টি ফেরি চলাচল বন্ধ আছে। এ ছাড়া সকাল থেকেই বন্ধ আছে লঞ্চ ও সিবোট চলাচল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জানান, মঙ্গলবার (৬ আগস্ট) গভীর রাত থেকে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। কয়েক দফা ফেরি বন্ধ রাখার পর আবার চালু করা হয়েছে। শিমুলিয়া ঘাট এলাকায় বর্তমানে ৮ শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় আছে। সকাল থেকেই বৈরী আবহাওয়ার কারণে পদ্মায় প্রচণ্ড স্রোত আর বাতাস। তাই ফেরিগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না। এ রকম পরিস্থিতিতে ফেরি চলাচলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। দুর্ঘটনা এড়াতে চারটি রো রোসহ ১৯টি ফেরি বন্ধ আছে। এ ছাড়া তীব্র ঢেউয়ের কারণে ২, ৩ ও ৪ নম্বর ফেরিঘাটের পন্টুন নির্দিষ্ট স্থান থেকে সরে গিয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) শিমুলিয়া ঘাট পরিদর্শক মো. সোলেমান জানান, সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ ও সিবোট চলাচল বন্ধ আছে। আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত লঞ্চ চলাচল শুরু হবে না।

এনআই

আরও পড়ুন