• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২০, ০৯:৪৯ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০২০, ০৯:৪৯ এএম

জামালপুরে আক্রান্ত, ময়মনসিংহের আইসোলেশনে মৃত্যু

জামালপুরে আক্রান্ত, ময়মনসিংহের আইসোলেশনে মৃত্যু

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি ময়মনসিংহে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার (২০শে এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে ময়মনসিংহের এসকে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে তিনি মারা যান। ওই ব্যক্তি ঢাকার একটি বাইং হাউজে কর্মরত ছিলেন।

জামালপুরের ডেপুটি সিভিল সার্জন ডা: মো: শফিকুজ্জামান জানান, গত ১০ই এপ্রিল ৪০ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকা থেকে তার গ্রামের বাড়ি দেওয়ানগঞ্জ পৌরসভার ঠোটাপাড়া গ্রামের বাড়িতে আসেন। বাড়িতে আসার পর তার শরীরে করোনা উপসর্গ দেখা দিলে ১৩ই এপ্রিল উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল টিম তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায়। পরে, ১৫ই এপ্রিল তার নমুনা রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিন রাতেই তাকে জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে আনা হয়। কিন্তু তীব্র শ্বাসকষ্টসহ গুরুতর অসুস্থ হয়ে পড়লে ওই রাতেই তাকে ময়মনসিংহের এসকে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তিনি মারা যান।

ওই ব্যক্তির মারা যাওয়ার খবর একই হাসপাতালে কোয়ারান্টিনে থাকা তার স্ত্রী ও স্বজনদের জানানো হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ওই ব্যক্তির মরদেহ ময়মনসিংহেই দাফন করতে হবে। তবে মৃত ব্যক্তির পরিবার মরদেহ নিতে চাইলে ময়মনসিংহে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে হবে এবং তারা মরদেহ দেওয়ানগঞ্জ নিয়ে যাবার অনুমতি দিলে জামালপুরের স্বাস্থ্য বিভাগ দাফনে তার পরিবারকে সার্বিক সহযোগিতা করবে।

জেডএইচ/এসকে