• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২০, ০৮:২৩ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২০, ০৮:২৩ এএম

মানিকগঞ্জে আরোও দুই জনের করোনা শনাক্ত

মানিকগঞ্জে আরোও দুই জনের করোনা শনাক্ত

মানিকগঞ্জ পৌরসভা ও শিবালয় উপজেলায় দুই নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (২১ এপ্রিল) সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় জনে। আক্রান্তরা মানিকগঞ্জ পৌরসভার বাজার টিনপট্টি এলাকা ও শিবালয় উপজেলার নতুনপাড়া গ্রামের বাসিন্দা। এ ঘটনায় বাজার টিনপট্টি এলাকায় আক্রান্ত নারীর বাবার বাড়ির পাশ্ববর্তী ছয়টি বাড়ি এবং শহরের গোল্ডেন টাওয়ারের ১০ম তলা লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে ওই ১০ তলা ভবনের সব বাসিন্দাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। আক্রান্ত নারী তার স্বামীর সঙ্গে ওই ভবনের ১০ম তালায় ভাড়া থাকতেন।

পরে সন্ধ্যায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা ওই সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করেন। সিভিল সার্জন জানান, পৌর এলাকার ওই নারী সর্দি-কাশিতে আক্রান্ত ছিল। সোমবার জেলা হাসপাতালে চিকিৎসা নিতে এলে তার নমুনা সংগ্রহ করা হয়। এ দিকে শিবালয়ের ওই নারী স্বামীর সঙ্গে ঢাকার গেন্ডারিয়া এলাকায় থাকতেন।

গত বৃহস্পতিবার তিনি স্বামীসহ বাবার বাড়িতে আসেন। জেলার বাইরে থেকে আসার কারণে ওই নারী ও তার স্বামী-সন্তানের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। মঙ্গলবার তাদের দুজনের করোনা ভাইরাস ধরা পড়ে। এ দিকে জেলায় চলমান লকডাউন পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশ টহল অব্যাহত রেখেছে।

এ সময় মানিকগঞ্জ-সিংগাইর সড়কে লকডাউন অম্যান্য করে বাইরে মোটরসাইকেল নিয়ে ঘোরাফেরার কারণে কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়। এছাড়াও মাইকিং করে জনসাধারণকে ঘরে থাকার জন্য অনুরোধ করা হয়।