• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ১৮, ২০২১, ০৫:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৮, ২০২১, ০৫:২৫ পিএম

অস্ত্রসহ ২ জেএমবি সদস্য গ্রেপ্তার

অস্ত্রসহ ২ জেএমবি সদস্য গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (২৫) নামের দুই জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ২টি পিস্তল, ১টি দেশীয় একনলা বন্দুক, ৩ টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে জেলা পুলিশ সুপারের (এসপি) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান এসপি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

এর আগে বুধবার (১৭ মার্চ) গভীর রাতে রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামে নিজ বাড়িতে অভিযান চালিয়ে এমদাদুল ও শহিদুলকে গ্রেপ্তার করা হয়। তারা দুইজন আপন সহোদর এবং ওই এলাকার আজাহার আলীর ছেলে।

সংবাদ সম্মেলনে এসপি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, পুলিশ হেডকোয়ার্টার্স ও বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চেংমারী সম্পদবাড়ী গ্রামে অভিযান চালিয়ে জেএমবির সামরিক বিবাগের পুরাতন সদস্য এমদাদুল ও শহিদুলকে গ্রেপ্তার করা হয়। অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ শেখ।

এসপি আরো জানান, পরে গ্রেপ্তারদের দেওয়া তথ্যের ভিত্তিতে একই উপজেলার পদমপুর (উমরাডাঙ্গী) গ্রামের সাদ্দাম হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে ২টি পিস্তল, ১টি দেশীয় একনলা বন্দুক, ৩ টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি জব্দ করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়ে যায় সাদ্দাম।

জাহাঙ্গীর হোসেন আরো জানান, গ্রেপ্তারকৃতরা জেএমবির সামরিক বিভাগের সক্রিয় সদস্য। তাদের সঙ্গে জেএমবির কেন্দ্রীয় নেতাদের যোগাযোগ ছিল এবং যেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয় সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জেএমবির সদস্যরা একত্রিত হতো। পরে তারা সামরিক কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফর করতো।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাণীসংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইনে পৃথক ২টি মামলা করা হয়েছে। তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলে জানান পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।