• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২১, ১০:১০ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৯, ২০২১, ১১:৪৩ এএম

ছাত্রকে বলাৎকার করে কোরআন ছুঁইয়ে শপথ করান হেফাজত নেতা

ছাত্রকে বলাৎকার করে কোরআন ছুঁইয়ে শপথ করান হেফাজত নেতা

কিশোরগঞ্জে এক হেফাজত নেতার বিরুদ্ধে ছাত্র বলাৎকারের অভিযোগ উঠেছে। অভিযুক্ত ওই হেফাজত নেতার নাম হাফেজ মাওলানা ইয়াকুব আলী (৩৫)। তিনি কুলিয়ারচরে পৌর এলাকার বড়খারচর আদর্শ নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার মোহতামিম।

এ ঘটনায় ইয়াকুব আলীর বিরুদ্ধে মামলা করেছে ভুক্তভোগী শিশুটির পরিবার। বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. মিজানুর রহমান।

ওসি মিজানুর রহমান জানান, বুধবার (৭ এপ্রিল) রাতে নির্যাতনের শিকার শিশুটির বাবা বাদী হয়ে অভিযুক্ত ওই মাদ্রাসাশিক্ষকের বিরুদ্ধে কুলিয়ারচর থানায় একটি মামলা করেন।

ইয়াকুব আলী উপজেলার উছমানপুর ইউনিয়নের সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুল কাদিরের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, শিশুটি বেশ কিছুদিন ধরে মাদ্রাসায় যেতে চাচ্ছিল না। এ জন্য তাকে বুঝিয়ে কাজ হচ্ছিল না। একপর্যায়ে শিশুটি তার মাকে নিয়ে মাদ্রাসা কমিটির সভাপতি আবদুস সাত্তার মাস্টারের কাছে যায় ও নির্যাতনের ঘটনা জানায়। শিশুটি মাদ্রাসার কমিটির সভাপতিকে জানায়, ওই শিক্ষক তাকে বলাৎকার করেছে। এ ঘটনা কাউকে না বলতে পবিত্র কোরআন ছুঁইয়ে শপথও করিয়েছে।

কুলিয়ারচর পৌরসভার মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন জানান, হাফেজ মাওলানা ইয়াকুব আলী স্থানীয় হেফাজতের একজন সক্রিয় নেতা।