• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২১, ০৪:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০২১, ১১:৪৮ এএম

মাস্ক না পরলেই জরিমানা 

মাস্ক না পরলেই জরিমানা 

দেশে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকারের নির্দেশনার পরিপ্রেক্ষিতে মাস্ক পরিধান নিশ্চিত করতে রাঙামাটি কাপ্তাইয়ের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছেন। এ সময় মাস্ক পরিধান না করায় সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, অযথা ঘোরাঘুরি করা এবং স্বাস্থবিধি না মানার কারণে দণ্ডবিধি ২৬৯ ধারায় ৯টি মামলা ৩৬শ’ টাকা  জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার  (১৫এপ্রিল) দুপুরে কাপ্তাই কর্ণফুলী পেপার মিলস লিমিটেড (কেপিএম) এলাকার  কলাবাগান বিভিন্নস্থানে কাপ্তাই প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন রাঙামাটি কাপ্তাই প্রশাসনের নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর জাহান।

এ সময় মাস্কবিহীন মানুষের সচেতন এবং সামাজিত দূরত্ব মেনে চলার পরামর্শ দেওয়া হয়। এ ছাড়া বিভিন্ন যাত্রীবাহী বাস, অটোরিকশায় যাত্রীদের মাস্ক পরার বিষয়ে সচেতন করতে দেখা যায়। পাশাপাশি বিভিন্ন বাজারে পণ্যের তালিকা প্রদর্শনেও ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়।

তবে মাস্ক পরিধানে সাধারণ মানুষের মধ্যে এখনো তেমন সচেতনতা দেখা যাচ্ছে না। ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হলেই তখনি মাস্ক পরিধান করতে অনেককে দেখা যায়।

এ বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট মুনতাসীর জাহান বলেন, সরকারি নির্দেশনার প্রেক্ষিতে সাধারণ মানুষকে করোনার বিষয়ে সচেতন করতে কাপ্তাই উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন স্থানে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা হচ্ছে। প্রাথমিকভাবে জরিমানা নয়, সচেতনতার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে তারপরও যারা নিয়ম মানছেন না তাদের জরিমানার আওতায় আনা হচ্ছে।