• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ০৩:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০৩:৫২ পিএম

পাওনাদারের হাত থেকে বাঁচতে ছিনতাইয়ের নাটক

পাওনাদারের হাত থেকে বাঁচতে ছিনতাইয়ের নাটক

মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকায় বুধবার (২১ এপ্রিল) একটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। ঘটনায় রিপন দেবনাথ (২৫) নামের এক ব্যক্তি তার ৪ লক্ষ টাকা ছিনতাই হয়েছে পুলিশের কাছে অভিযোগ করেন। পরে পুলিশের তদন্তে উঠে আসে ভিন্ন কাহিনী। রিপন ছিনতাইয়ের শিকারই হননি। পাওনাদারের হাত থেকে বাঁচতে রিপন নিজেই ছুরি দিয়ে নিজেকে রক্তাক্ত করে এ ঘটনা সাজিয়েছেন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) মৌলভীবাজার মডেল থানার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

রিপন দেবনাথের বাড়ি মৌলভীবাজারের ভুজবলে। তার পিতার নাম মীর মোহন দেবনাথ।

পুলিশ জানায়, ছিনতাইয়ের ঘটনা জানার পর রিপনকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, এক বছর আগে ঢাকায় বারডেম জেনারেল হাসপাতালে ডিপ্লোমা মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট হিসেবে কর্মরত ছিলেন। এর মধ্যে শমসেরগঞ্জ বাজারে ফয়সল মনছুর নামের এক ব্যক্তির সঙ্গে ডায়াগনস্টিক সেন্টারের ব্যবসা শুরু করেন। এতে রিপন অনেকের কাছে ঋণগ্রস্ত হয়ে পড়েন।

পুলিশ আরও জানায়, রিপনের বিষয়ে তথ্য ও তার বক্তব্য অনুযায়ী তার ৪ লক্ষ টাকা ছিনতাইয়ের বিষয়ে যাচাই করতে গিয়ে পুলিশ যথেষ্ট গড়মিল পায়। পরে এ বিষয়ে তদন্তে উঠে আসে আসল ঘটনা।

পুলিশের তদন্তে জানা যায়, রিপন বিভিন্ন পাওনাদারদের কাছ থেকে বাঁচতে টাকা ছিনটাই হওয়ার নাটক করে। তিনি ব্যাংক থেকে কোনো টাকা না তুলেই নিজেকে ছুরিকাঘাত করে ও ছিনতাইয়ের ঘটনাটি সাজান।