• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মে ১২, ২০২১, ০৯:৩৩ এএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২১, ০৫:৩২ এএম

‘গ্রামকে শহর করতে কাজ করছে সরকার‍‍’

‘গ্রামকে শহর করতে কাজ করছে সরকার‍‍’

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, “গ্রামকে শহরে পরিণত করতে সরকার কাজ করছে। গ্রামের মানুষ এখন সব সুবিধা পাচ্ছে।  রাস্তাঘাট, বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসা, ইন্টারনেটসহ সব সুবিধা এখন গ্রামে, যা শেখ হাসিনা সরকারের অনন্য অবদান।”

মঙ্গলবার (১১ মে) সিংড়া বাসস্ট্যান্ডে শ্রমিক লীগ আয়োজিত অসহায় ১ হাজার ২০০ শ্রমিকদের মধ্যে ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বল্প শিক্ষিত শ্রমিকরা যাতে বিকল্প কর্মসংস্থানের তৈরি করতে পারে সে জন্য সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, “বর্তমান সরকার শ্রমিকবান্ধব সরকার। তাই স্বল্প শিক্ষিত শ্রমিকরা যাতে বিকল্প কর্মসংস্থানের তৈরি করতে পারে সে জন্য সরকার কাজ করে যাচ্ছে।”

শ্রমিকদের কর্মসংস্থানের জন্য টেকনিক্যাল ট্রেনিং সেন্টার তৈরি হচ্ছে জানিয়ে তিনি বলেন, “প্রশিক্ষণ নিয়ে শ্রমিকরা যেন বিকল্প কর্মসংস্থান তৈরি করতে পারে এর জন্য় টেকনিক্যাল ট্রেনিং সেন্টার তৈরি হচ্ছে।”

উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন সভাপতিত্ব করেন। পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক রুহুল আমিনসহ আওয়ামী লীগ ও শ্রমিক লীগের নেতারা।