• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৫, ২০২১, ০২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২১, ০৪:৫৮ পিএম

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট

আজও ঢাকা ছাড়ছে মানুষ, ফেরিঘাটে যাত্রীর চাপ

ঈদের পরের দিনও রাজধানী ঢাকা ছাড়ছে মানুষ। এতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। শনিবার (১৫ মে) সকাল থেকে দুপর পর্যন্ত শিমুলিয়া ঘাট থেকে শুধু যাত্রী নিয়ে অন্তত ১০টি ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ৫টি ফেরি। এ নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল থেকে ১৫টি ফেরি চলাচল করছে। প্রতিটি ফেরিতে বিপুল পরিমাণ যাত্রী এবং যানবাহন পারাপার করছেন তারা। সকালের দিকে যাত্রীদের চাপ থাকায় অন্ততপক্ষে ১০টি ফেরি শুধু যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। এ নৌরুটের উভয় পাড়ে যাত্রী এবং যানবাহনের চাপ অব্যাহত রয়েছে। কিছু মানুষ যারা ঈদে বাড়ি যেতে পারেননি তারা বাড়ি যাচ্ছেন। আবার কিছু মানুষ ঈদ শেষ করে আগেভাগে ঢাকা ফিরছেন। এ কারণেই উভয় পাড়ে যাত্রীদের ভিড় বাড়ছে বলে জানান তিনি।

শিমুলিয়া ফেরিঘাটের ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মো. হিলাল উদ্দিন বলেন, ঘাট এলাকায় বর্তমানে পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় মিলিয়ে চার শতাধিক গাড়ি। এসবের মধ্যে পণ্যবাহী ট্রাক ও যাত্রীদের সংখ্যাই বেশি।