• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৭, ২০২১, ১০:৩৬ এএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০২১, ১০:৫৭ এএম

পদ্মায় স্পিডবোট ডুবি, সেই চালক গ্রেপ্তার

পদ্মায় স্পিডবোট ডুবি, সেই চালক গ্রেপ্তার

মাদারীপুরের শিবচরে পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহতের মামলায় প্রধান আসামি স্পিডবোটটির চালক শাহ আলমকে (৩৮) গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

রোববার (১৬ মে) সন্ধ্যায় শাহ আলমকে শিবচর চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রাজ্জাকের কাছে হস্তান্তর করা হয়। এর আগে পুলিশ পাহারায় শাহ আলম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবদুল রাজ্জাক জানান, স্পিডবোটের চালক আরও আগেই পুলিশের হেফাজতে চিকিৎসাধীন ছিল। রোববার সন্ধ্যায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। পরে তাকে গ্রেপ্তার দেখিয়ে শিবচর থানায় নিয়ে আসা হয়। সোমবার সকালে শাহ আলমকে মাদারীপুর আদালতে হাজির করা হবে।

৩ মে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে যাওয়ার পথে একটি বাল্কহেডকে সজোরে ধাক্কা দেয় স্পিডবোটটি। এতে স্পিডবোট উল্টে প্রাণ হারান ২৬ জন যাত্রী। আহত হন স্পিডবোটের চালকসহ পাঁচজন।

এ দুর্ঘটনায় চরজানাজাত নৌ পুলিশের উপপরিদর্শক (এসআই) লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় ঘাটের ইজারাদার শাহ আলম খান, স্পিডবোটের দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল হক এবং চালক শাহ আলমের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। 

দুর্ঘটনায় আহত চালক শাহ আলমকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রশাসনের নির্দেশে তার ডোপ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়। পরে তার ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তিনি ইয়াবা ও গাঁজায় আসক্ত ছিলেন বলে পুলিশ জানিয়েছে।