• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২, ২০২১, ১০:৪৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ২, ২০২১, ০২:০৭ পিএম

ছোট ভাইকে খুন করে গাছের ডালে ঝুলিয়ে রাখলেন বড় ভাই

ছোট ভাইকে খুন করে গাছের ডালে ঝুলিয়ে রাখলেন বড় ভাই

দিনাজপুরে জমিজমা নিয়ে বিরোধের জেরে ছোট ভাইকে হত্যা করে গাছের ডালে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে জাবেদ আলী নামের এক ব্যক্তির বিরুদ্ধে। নিহত ব্যক্তির নাম ইয়াকুব আলী (৪২)। এ ঘটনায় বড় ভাই জাবেদ আলী পলাতক। 

মঙ্গলবার (১ জুন) রাতে চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ঠাকুরের হাট উত্তর পলাশবাড়ীতে এ ঘটনা ঘটে। বুধবার (২ জুন) সকাল ৯টায় একটি আমগাছের ডাল থেকে ইয়াকুব আলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

ইয়াকুব আলী উপজেলার উত্তর পলাশবাড়ীর মাওলানা পাড়ার  মৃত মোহাম্মদ আলীর ছেলে। 

নিহতের স্ত্রী আর্জিনা বেগম জানান, তার স্বামীর সঙ্গে জমিজমা নিয়ে জাবেদ আলীর দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বিরোধের জেরে জাবেদ আলী ও তার জামাতা মিলে ইয়াকুব আলীকে বেশ কয়েকবার মারধর করেছেন। মারধরের ঘটনায় একটি মামলাও করা হয়। মঙ্গলবার রাত ১০টার দিকে ইয়াকুব আলী বাড়ি ফেরার সময় রাস্তায় জাবেদ আলী, তার জামাতাসহ আরও কয়েকজন মিলে শ্বাস রোধ করে হত্যা করে বাড়ির সামনের একটি আমগাছের ডালে লাশ ঝুলিয়ে রাখেন। 

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত সরকার লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক সুরতহাল তৈরি করে। রিপোর্ট দেখে মনে হচ্ছে তাকে শ্বাস রোধ করে হত্যা করে লাশ একটি আমগাছের সঙ্গে ঝুলিয়ে রেখেছে। নিহতের পা মাটির সঙ্গে লেগে ছিল। লাশ উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটা হত্যা মামলা করা হবে বলেও নিশ্চিত করেছেন ওসি।