• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: জুন ৯, ২০২১, ১২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৯, ২০২১, ০৬:১৬ এএম

নাটোর সদর ও সিংড়ায় ৭ দিনের লকডাউন শুরু

নাটোর সদর ও সিংড়ায় ৭ দিনের লকডাউন শুরু

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বুধবার (৯ জুন) সকাল ৬টা থেকে জেলার নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভায় ৭ দিনের লকডাউন শুরু হয়েছে। চলবে ১৫ জুন পর্যন্ত।

লকডাউনের প্রথম দিনেই দুটি পৌরসভায় কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। নাটোর শহরের প্রবেশের চারটি পথ বন্ধ করে দেওয়া হয়েছে। হাসপাতালগামী এবং সবজির ও মাছের যানবাহন ছাড়া অন্য কোনো যানবাহন নাটোর শহরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। বন্ধ রয়েছে বিপণিবিতানসহ মার্কেটগুলো।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, এই ৭ দিন জনসাধারণকে বাসায় রাখতে পারলে সংক্রমণ কমে আসবে।

এর আগে (৭ জুন) গভীর রাতে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির ভার্চ্যুয়ালি এক জরুরি সভা হয়। সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, নাটোরের তিন সংসদ সদস্য, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ প্রশাসনিক কর্মকর্তারা যুক্ত হন। সভার শুরুতে সিভিল সার্জন কাজী মিজানুর রহমান সর্বশেষ করোনা পরিস্থিতি তুলে ধরেন। তিনি নাটোরে সর্বাত্মক লকডাউনের সুপারিশ করেন।

পরে সভায় অংশগ্রহণকারী অন্যদের কাছে লকডাউনের ব্যাপারে মতামত চেয়ে জরিপ পরিচালনা করা হয়। সেখানে অধিকাংশ অংশগ্রহণকারী সর্বাত্মক লকডাউনের পক্ষে মত দেন।

আলোচনা শেষে রাত সোয়া ১টার দিকে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, বুধবার সকাল ৬টা থেকে পরবর্তী সাত দিন নাটোর সদর ও সিংড়া পৌরসভা এলাকায় সর্বাত্মক লকডাউন থাকবে। লকডাউনের ক্ষেত্রে জাতীয় নীতিমালা অনুসরণ করা হবে।