• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: জুন ১২, ২০২১, ১০:০১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০২১, ০৪:০১ পিএম

মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

মাদারীপুরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান এবং সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শনিবার (১২ জুন) সদর উপজেলার ঘটকচরে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। মানববন্ধন করাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের এ সংঘর্ষ হয়।

জানা যায়, সাবেক নৌপরিবহন মন্ত্রী ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাহজাহান খানের বাবাকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেওয়ায় শাহজাহান খান গ্রুপের নেতাকর্মীরা প্রতিবাদ সভা ও মানববন্ধন করে আসছে।  অপরদিকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও সাংসদ শাজাহান খান ও তার সমর্থকদের কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে সভা-সেমিনার চলে আসছিল। এরই ধারাবাহিকতায় শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার পদত্যাগ ও বিচারের দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়কের কলাবাড়ি এলাকায় মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করেন শাজাহান খানের কর্মীরা। একই সময় ওই স্থানে শাহাবুদ্দিন আহমেদ মোল্লার সমর্থকেরা প্রতিবাদ সভার আয়োজন করেন। এতে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. এহসানুল রহমান ভূঁইয়া জানান, আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে তিন পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষ থানায় অভিযোগ দায়ের করেনি। কেউ অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নেয়া হবে।