• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৮, ২০২১, ১২:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৮, ২০২১, ১২:৫৬ পিএম

মোংলায় ঘর পাচ্ছেন ৫০ গৃহহীন পরিবার

মোংলায় ঘর পাচ্ছেন ৫০ গৃহহীন পরিবার

মোংলা প্রতিনিধি 

মুজিববর্ষ উপলক্ষ্যে সারাদেশের মত মোংলাও ঘর পাচ্ছেন ৫০ ভূমি ও গৃহহীন পরিবার। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ঘর হস্তান্তর কার্যক্রম উদ্ধোধন করবেন। 

গতকাল শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার প্রেস কনফারেন্স করে সাংবাদিকদের এ তথ্য দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান ও স্থানীয় সাংবাদিকরা।

ইউএনও কমলেশ মজুমদার এসময় বলেন, প্রকৃত ভূমি ও গৃহহীনদের যাচাই করে ৫০ জন পরিবারের তালিকা এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। উপজেলার কামারডাঙ্গা মৌজায় নির্মিত এই ঘরগুলো হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যায়ে নির্মান করা হয়েছে। একই সাথে ঘরের জমিতে বজ্র প্রতিরোধ ও ভূমিক্ষয় রক্ষায় দেড় হাজার তালগাছ রোপন করা হবে বলেও জানান তিনি। এছাড়া আরো ৭৫ টি ঘর নির্মানের কাজ চলছে। যেগুলো আল্প সময়ের মধ্যে গৃহহীনদের মাঝে বিতরণ করা হবে। 

একই সাথে স্থানীয় সাংসদ ও উপমন্ত্রী হাবিবু নাহার,প্রধানমন্ত্রীর সাবেক পিএস -২ নমিতা হালদার ও ইউপি চেয়ারম্যান ইসরাফিল হাওলাদারের পক্ষ থেকে একই মানের তিনটি ঘর প্রশাসনের মাধ্যমে নির্মান করে দেয়া হয়েছে ভুমিহীনদের। ওই তিনটি ঘরও ২০ জুন হস্তান্তর করা হবে। 

ইউএনও আরো জানান, সারা দেশে সরকারের পক্ষ থেকে ভুমি হীনদের এ পর্যন্ত ৫৩৩৪০ ঘর দেয়া হয়েছে।