• ঢাকা
  • শুক্রবার, ০১ জুলাই, ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: জুন ১৯, ২০২১, ০৫:১৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০২১, ১১:১৩ এএম

মাগুরায় ঘর পাচ্ছেন ১৯৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার

মাগুরায় ঘর পাচ্ছেন ১৯৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার

মাগুরা সংবাদদাতা

মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে মাগুরায় ঘর পাচ্ছেন ১৯৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। আজ শনিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অনলাইন প্লাটফর্মে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহম্মদুপর উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহেল কাফি, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল, শালিখা প্রেসক্লাবের সভাপতি দীপক চক্রবর্তী, সাংবাদিক লিটন ঘোষ, রাশেদ খান, কাজী আশিক রহমান, অরুণ কুমার গুহ প্রমুখ।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না।’ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে মাগুরাসহ দেশের সকল জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রামের আওতায় দ্বিতীয় পর্যায়ে মাগুরার ১৯৫ টিসহ সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে।

মাগুরায় ১৯৫ টি ঘরের মধ্যে সদর উপজেলায় ৩৫টি, শ্রীপরে ৪০টি, শালিখায় ৮০টি এবং মহম্মদপুর উপজেলায় ৪০টি ঘর পাচ্ছেন উপকারভোগীরা। প্রতিটি পরিবারের নামে ২ শতক খাস জমি বরাদ্দ দিয়ে এ সকল ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণের জন্য ব্যয় হয়েছে ২ লাখ টাকা। এর আগে মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে মাগুরা জেলার চার উপজেলায় ১১৫ টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়।