• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২১, ২০২১, ০৫:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২১, ২০২১, ০৫:৩০ পিএম

ঝালকাঠিতে পৌরসভা ও ৩১ ইউনিয়নে ভোট গণনা চলছে

ঝালকাঠিতে পৌরসভা ও ৩১ ইউনিয়নে ভোট গণনা চলছে

ঝালকাঠির একটি পৌরসভা ও ৩১টি ইউনিয়নে ভোট গণনা চলছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহণ শেষে গণনা শুরু করা হয়। দিনভর বৃষ্টি উপেক্ষা করে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট দেন ভোটাররা। পৌরসভার ও ৫টি ইউনিয়নে প্রথম বারের মমো ইভিএম এ ভোট নেওয়া হয়। বাকীগুলোতে ব্যলটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে।

দেশের প্রাচীনতম প্রথম শ্রেণির এ পৌর সভায় মেয়র পদে নৌকা প্রতীকে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার, নাড়িকেল গাছ প্রতীকে সতন্ত্র প্রার্থী আফজাল হোসেন রানা ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. হাবিবুর রহমান। 

এছাড়াও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এদিকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে তিন কাউন্সিলর প্রার্থী। পৌরসভায় মোট ভোটর রয়েছে ৩৯ হাজার ৬৩৬ জন জন। 

এদিকে ঝালকাঠি সদরসহ চার উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন নারীসহ ১০১ জন, সাধারণ সদস্য পদে ৯৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুপুরে অনিয়মের অভিযোগ এনে নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়ন পরিষদের সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান হাওলাদার ভোট বর্জন করেন। এ ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মোট ভোটার রয়েছে ৪ লাখ লাখ ৩৪ হাজার ৪ জন।