• ঢাকা
  • সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: জুন ২৬, ২০২১, ০৭:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০২১, ০৭:২২ পিএম

আমরা লকডাউন নির্ভর হতে চাই না: স্বাস্থ্যমন্ত্রী

আমরা লকডাউন নির্ভর হতে চাই না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, আমরা লকডাউন নির্ভর হতে চাই না, ভ্যাকসিন নির্ভর হতে চাই। করোনা মহামারিকে আমরা ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে নিয়ন্ত্রণ করব। 

করোনার সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মাানিকগঞ্জের স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন। 
মন্ত্রী বলেন, করোনায় আমরা মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছি। সারা দেশে জেলা, উপজেলা পর্যায়ে কমিটি করা হয়েছে। বন্দরে স্ক্যানারের ব্যবস্থা করা হয়েছে। জেলা উপজেলা পর্যায়ে ছয় হাজারের মতো আইসোলেশন সেন্টার করা হয়েছে। মাত্র একটি ল্যাব ছিল, এখন ৫০০টি ল্যাব কাজ করছে। ১৫০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট করা হয়েছে। 

মন্ত্রী আরো বলেন, ১৩ হাজার বেড অক্সিজেন লাইনের আওতায় আনা হয়েছে। আমরা ৫০ লাখ লোককে টেলিমেডিসিন সেবা দিয়েছি। ভ্যাকসিনের ব্যবস্থা করেছি, ভ্যাকসিন চলমান। এসব উন্নয়নের কারণে আমাদের দেশে মৃত্যুহার দেড় শতাংশ। সারা পৃথিবীতে মৃত্যুর হার আড়াই শতাংশ। করোনার কারণে কেউ চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারছে না। তারা এই দেশেই চিকিৎসা নিচ্ছেন। দেশে সেই সক্ষমতা তৈরি হয়েছে। 

এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং গড়পাড়া ইউনিয়ন চেয়ারম্যান আফসার উদ্দিন সরকার, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদ বিপ্লব চক্রবর্তী, সহ-সভাপতি সাব্বির সোহেল, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম মিহির, সম্পাদক পরিষদ প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সভাপতি শহিদুল ইসলাম সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।