• ঢাকা
  • সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: জুলাই ৩, ২০২১, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০২১, ১১:৪৮ পিএম

মানিকগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে পেটালেন যুবলীগ নেতা

মানিকগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে পেটালেন যুবলীগ নেতা
ঘটনার প্রতিবাদে হরিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধন কর্মসূচি পালন করেন

মানিকগঞ্জে শহিদুল ইসলাম সোরহাব নামের একজন বীরমুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত করেছেন একই জেলার প্রভাবশালী এক যুবলীগ নেতা। শনিবার (৩ জুলাই) সোস্যাল মিডিয়াসহ বিভিন্ন পর্যায়ে এই বিষয়ে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।

মানিকগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজা

সংশ্লিষ্ট সূত্রের তথ্য মতে জানা যায়, মানিকগঞ্জের সাবেক সফল ক্রীড়া সংগঠক এবং হরিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম সোরহাবকে পিটিয়ে গুরুতর আহত করেছেন মানিকগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজা।

স্থানীয় সূত্র জানায়, একটি সালিশি সভা চলাকালীন সামান্য মতভেদের ঘটনাকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধা সোরহাবকে প্রকাশ্যে পিটিয়ে গুরুতর আহত করেন মানিকগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক রাজা।

মানিকগঞ্জ আওয়ামীলীগের স্থানীয় বেশ কয়েকজন নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এই ঘটনার সত্যতা স্বীকার করে সমঝোতার কথা জানিয়েছেন। তবে বিষয়টি সমাধানে কার্যকর কোনো তাৎক্ষণিক পদক্ষেপ না নেয়ায় বিভিন্ন মহল থেকে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। অভিযোগ রয়েছে, এ ঘটনার পর থেকে নানাভাবে হুমকি দিয়ে চারদিকে পাহারা বসিয়ে আহত এই মুক্তিযোদ্ধাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এমনকি আইনি ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে মামলা দায়ের করার জন্য থানায়ও যেতে দেয়া হচ্ছে না তাকে।

এই ঘটনার প্রতিবাদে হরিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

জাগরণ/এসকে