• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: জুলাই ৩, ২০২১, ০৬:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০২১, ১২:২৬ পিএম

রূপগঞ্জে মাদক ব্যবসায় বাঁধা দেয়ায়

মায়ের রোষানলের শিকার ছেলে

মায়ের রোষানলের শিকার ছেলে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মা ও বড় ভাইকে মাদক ব্যবসা করতে বাঁধা প্রদান করায় গত ৩ মাস ধরে বাড়িছাড়া সোহান (১৮) নামে এক যুবক। ঘটনাটি ঘটে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী মধ্যপাড়া এলাকায়।

শনিবার দুপুরে ওই যুবক সোহান সাংবাদিকদের কাছে তার মা ও বড় ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করেন। সোহান তার মা ও ভাইয়ের মাদক ব্যবসার কথা বলছেন এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সোহান তারাব পৌরসভার মৈকুলী মধ্যপাড়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে। যুবক সোহান অভিযোগ করে জানান, তার বাড়ি উপজেলার তারাব পৌরসভার মৈকুলী মধ্যপাড়া এলাকায়। সে জামদানী পল্লীতের তাঁতীর সহাকারি হিসেবে কাজ করেন। তার মা সুফিয়া বেগম ও বড় ভাই শ্যামল গত এক বছর ধরে মাদক ব্যবসা শুরু করেছে। সোহান বেশকয়েকবার তার মা ও বড় ভাইকে মাদক ব্যবসা করতে নিষেধ করলেও তারা তার কথা শুনেনি।

 উল্টো তাকে মারধর করে ও বাড়ি থেকে বের হয়ে যেতে বলেন। গত তিনমাস আগে সোহান কাজ থেকে বাড়িতে গিয়ে দেখেন তার মা ও বড় ভাই শ্যামল মাদক বিক্রি করছে। এসময় সোহান তাদেরকে মাদক ব্যবসা ছেড়ে দিতে বললে তারা তাকে মারধর করে বাড়ি থেকে বের দেয়। এরপর থেকেই বাড়িছাড়া সোহান। তিনমাসের মধ্যে সোহান বাড়িতে গিয়ে বেশকয়েকবার থাকার চেষ্টা করলেও মা সুফিয়া ও শ্যামল মিলে সোহানকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এরপর থেকেই সোহান জামদানী পল্লীতে বসবাস করে আসছেন। এছাড়া সোহান তার মা ও বড় ভাইয়ের মাদক বিক্রির ব্যাপারে বলছেন এমন একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ব্যাপারে সোহান প্রশাসনের সহযোগীতা কামনা করছেন। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এফএম সায়েদ বলেন, কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।