• ঢাকা
  • সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: জুলাই ৮, ২০২১, ০৬:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৮, ২০২১, ০৬:০৫ পিএম

ফরিদপুরে করোনায় ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৪

ফরিদপুরে করোনায় ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৪

গত ২৪ ঘন্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৩৭৬ নমুনা পরীক্ষার মধ্যে শনাক্ত হয়েছে ১৬৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আর এই সময়ে ফরিদপুর করোনা ডেডিকেট হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছে ১৪ জন।

জেলায় শনাক্তের হার ৪৫.২৮। ফরিদপুর জেলা সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান জানায়, ফরিদপুর পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৭৬ টি, এর মধ্যে শনাক্ত হয়েছে ১৬৪। আক্রান্তের হার ৪৫.২৮। জেলায় মোট আক্রান্ত হয়েছে ১৪ হাজার ১১২ জন, সুস্থ হয়েছে ১১ হাজার ৭১৭ জন।

এদিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় মোট ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফরিদপুরের ইউসুফ মিয়া(৫০), অপূর্ব চক্রবর্তী (৬৫), ফজল খান(৪৫), চান মিয়া(৮০), খালেদ (৬০), সামসুন্নাহার(৭০), বেলাল হোসেন (৫৫) ও মঞ্জু রানী সাহা(৪৮)। এছাড়া রাজবাড়ীর হাবিবুর রহমান(৫০), হামিদা বেগম(৭৫), সামাদ শেখ (৭০), গোপালগঞ্জের আফজাল হোসেন (৭৪), মাদারীপুরের রেনু বেগম (৬৪) ও সামসুন্নাহার (৬৫)।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের আইসিইউয়ে চিকিৎসাধীন রয়েছে ১৫ ব্যক্তি এবং করোনা সাধারণ ওয়ার্ডে ভর্তি রয়েছে ২৯০ জন।
ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, তারা ওয়ার্ড কমিটি, ধর্মীয় প্রতিনিধি ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে মানুষকে ঘরে রাখার চেষ্টা করছেন। এরপরও না মানলে তাদের জেলা জরিমানা করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করেন খুব শিগ্রী চলমান লকডাউনের ভাল ফল পাওয়া যাবে।