• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১০, ২০২১, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০২১, ১২:৩৬ পিএম

৫০ বছরেও রাস্তাটি পাকা হয়নি

৫০ বছরেও রাস্তাটি পাকা হয়নি

জলঢাকা প্রতিনিধি

নীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের কৈমারী সড়কের কয়লা ব্রীজের পার থেকে গাবরোল পাচঁ মাথা হয়ে বড়ঘাট মাঝাপাড়া পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার কাঁচা রাস্তাটি অর্ধশত বছরেও পাকা না হওয়ায় ১০ টি গ্রামের প্রায় ৩ হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরকার আসে সরকার যায় কিন্তু রাস্তাটি স্বাধীনতার অর্ধশত বছরেও পাকা করণের কেউ উদ্যোগ নেইনি। সড়কটি বড়ঘাট রংপুর, জেলা শহর নীলফামারী যাতায়াত করার এক মাত্র সহজ রাস্তা। 

কৈমারী সড়ক দিয়ে কয়লা,ব্রীজের পাড়, বসনিয় পাড়া,মাস্টার পাড়া,গাবরোল হাজীপাড়া, শান্তি পাড়া, তেতুলতলা,টগড়ার ডাঙা, দোলা পাড়া, বালা পাড়া,তাতী পাড়া, ঈদগাঁ মাঠ পাড়া গ্রামের লোকজন প্রতিনিয়ত  চলাচল করে। আর এ সড়ক দিয়ে আলু সংরক্ষণ করার জন্য বড়লাট কোলেস্টের রাখতে, ধান, তামাক, পাট,শাক সবজিসহ বিভিন্ন উৎপাদিত ফসল বাজারজাত করতে হয়। 

সরেজমিনে গিয়ে দেখা যায় শুস্ক মৌসুমে সড়কে ধুলা বালি আর বর্ষা মৌসুমে কাদার কারণে এলাকার লোকজনকে বড়ঘাট বাজার ও কোলেস্টেরে আলুসহ বিভিন্ন উৎপাদিত কৃষি ফসল বাজারজাত করতে তিন কদম, আমরুল বাড়ী এরশাদের মোড় হয়ে ৭ কিলোমিটার পথ ঘুরে যেতে হয়।  এছাড়া এ সড়ক পাকা না করায় বর্তমানে ধুলা বালীর কারণে যাতায়াতের জন্য চরম দুর্ভোগে পড়তে হয় মানুষকে। টগড়ার ভাঙা বাজারের ওষুধ ব্যবসায়ী নিত্যা নন্দ রায়  বলেন, রাস্তাটি পাঁকা করনে এলাকাবাসীর দাবি দীর্ঘ দিনের। কিন্তু আজও বাস্তবায়ন হয়নি। 

কৈমারী  ইউপির চেয়ারম্যান প্রার্থী ও গাবরোল হাজীপাড়ার বাসিন্দা সাদিকুল সিদ্দিক সাদেক বলেন, কৈমারী ইউনিয়নে অধিকাংশ রাস্তা কাঁচা তার মধ্যে এই গাবরোল বড়ঘাট সড়কটি  গুরুত্বপূর্ণ বিধায় এ সড়কটি পাকাকরন করা খুবই জরুরি। সড়কটি পাকা করলে এ এলাকার মানুষের চলাচলে সুবিধা হবে।

জাগরণ/এমআর