• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১০, ২০২১, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০২১, ০৩:২৭ পিএম

ব্রাজিল-আর্জেন্টিনা দর্শকদের সর্তক করতে পুলিশের মাইকিং

ব্রাজিল-আর্জেন্টিনা দর্শকদের সর্তক করতে পুলিশের মাইকিং

কোপা আমেরিকার ফাইনাল খেলাকে ঘিরে সংঘর্ষের ঘটনা এড়াতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ। 

আগামীকাল রোববার ভোরে অনুষ্ঠিতব্য দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচকে সামনে রেখে শনিবার দুপুরে সমগ্র জেলা শহরে মাইকিং করে দর্শক ও সমর্থকদের সতর্ক করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ। 

মাইকিংয়ে জরুরি ঘোষণায় বলা হচ্ছে, ১১ই জুলাই আর্জেন্টিনা ও ব্রাজিলের কোপা আমেরিকা ফাইনাল খেলা হতে যাচ্ছে। উক্ত খেলাটি বিভিন্ন টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর লকডাইন চলছে। এমতাবস্থায় প্রজেক্টারের মাধ্যমে বড় পর্দায় উন্মুক্তস্থানে- হাটবাজার,রাস্তার মোড়, হোটেল-রেষ্টুরেন্টে, চায়ের দোকান, পাড়ামহল্লায় ঘরবাড়িতে বন্ধুবান্ধব একত্রিত হয়ে, গনজমায়েত করে ফুটবল খেলা দেখতে পারবেন না। নিজ নিজ বাসায় বসে খেলা উপভোগ করার জন্যে সকলকে অনুরোধ করা গেল। খেলা শেষে আনন্দ মিছিল,পটকা-আতশবাজি ফুটানো সম্পূর্ণ নিষেধ।

করোনা ভাইরাস প্রতিরোধে আরো সচেতন হোন,নিরাপদ দূরত্ব বজায় রাখুন। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হবেন না এবং অবশ্যই মাস্ক পরিধান করবেন।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ এমরানুল ইসলাম জানান, সদর মডেল থানার ধামচাইল এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনার পর আমরা এমন পরিস্থিতি যাতে না হয় সেজন্যে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছি। চায়ের দোকান বা উন্মুক্তস্থানে  যাতে বড় পর্দায় খেলা দেখতে না পারে সেজন্যে সতর্ক করা হচ্ছে এবং খেলার ফলাফলের পর যাতে আনন্দ-উল্লাস-মিছিল সমাবেশ করতে না পারে সে ব্যাপারে আমরা পদক্ষেপ নিয়েছি।  

এদিকে, শহর এবং জেলার বিভিন্ন প্রত্যন্ত এলাকায় ফাইনালের আগমুহুর্তে সমর্থকদের মধ্যে টানটান উত্তেজনা রয়েছে। খেলা দেখার প্রস্ততি নিচ্ছে তারা। শহরের অনেকস্থানে ফাইনালের দুই প্রতিদ্বন্ধি দেশের পতাকা উড়তে দেখা গেছে। নবীনগরের রসুলপুর গ্রাম এবং জেলা শহরে দুই দলের জার্সি গায়ে সমর্থকদের ঘুরে বেড়াতে দেখা গেছে। শহরে অনেক রিকসা চালকের গায়েও রয়েছে জার্সি।

জাগরণ/এমআর