• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১১, ২০২১, ০২:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০২১, ০২:৪৪ পিএম

সোনাগাজীতে অগ্নিকাণ্ডে ৪ দোকান ভস্মীভূত

সোনাগাজীতে অগ্নিকাণ্ডে ৪ দোকান ভস্মীভূত

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের জমাদার বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান ও একটি কিন্ডারগার্টেন পুড়ে ছাই হয়েছে। 

গতকাল শনিবার দিবাগত রাত ১০টার দিকে বাজারের পশ্চিম অংশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সারা দেশে করোনায় কঠোর লকডাউন হওয়ায় বাজারের দোকান গুলো বন্ধ ছিলো। রাত ১০টার দিকে আগুনের ফুলকা দেখে সবাই এগিয়ে আসে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করেছেন দোকানীরা। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম এক ঘন্টার চেষ্টার পর রাত এগারোটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ী ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে।

ক্ষতিগ্রস্তরা বলেন, কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধে মানবেতর জীবন পার করছি। তার উপর শেষ সম্বলটুকু আগুনে কেড়ে নিলো।

সোনাগাজী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জামিন আহমেদ খান জানান, খবর পেয়ে সোনাগাজী স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সাজেদুল ইসলাম পলাশ ও চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু সহ আওয়ামী লীগ নেতারা। 

জাগরণ/এমআর