• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১২, ২০২১, ১২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১২, ২০২১, ১২:২৮ পিএম

মানব সেবায় তুরিন আফরোজ ফাউন্ডেশন

মানব সেবায় তুরিন আফরোজ ফাউন্ডেশন

জলঢাকা সংবাদদাতা 

নীলফামারীর জলঢাকার মাটি আর মানুষের বাতিঘর ব্যারিস্টার তুরিন আফরোজ। তিনি মানুষের পাশে দাঁড়াতে নিজের এলাকা নীলফামারীর জলঢাকাতে গড়ে তুলেছেন ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশন। আর এই ফাউন্ডেশন সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য নিরলস ভাবে কাজ করে চলেছেন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে।  যার মাধ্যমে গরীব মানুষদের আইনী সহায়তা, নারীদের বিনামূল্যে দর্জি প্রশিক্ষণ, দরিদ্র পরিবার সমূহকে ব্যাক্তিগত প্রচেষ্টায় আর্থিক সহায়তা ও চিকিৎসা সুবিধা প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য নানাবিধ সামাজিক কর্মকাণ্ড পরিচালনাসহ  প্রান্তিক জনগোষ্ঠীদের জন্য নানাবিধ আন্দোলন করে চলেছেন।

তিনি তার প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের সভাপতি, আর প্রধান সমন্বয়ক যুব নেতা এনামুল হকের নেতৃত্বে ফাউন্ডেশনের কার্যক্রম পরিচালনা করছেন শিক্ষক, যুব, ছাত্র, নারী ও মহিলা সংঘ, সনাতনধর্ম, মিডিয়াসেলসহ থানা, ইউনিয়ন ও ওয়ার্ডের বিভিন্ন কমিটির মাধ্যমে। তিনি তার কমিটির নেতা কর্মীদের সাথে নিয়ে ও জনগণের সহযোগীতায় হাটি হাটি পা পা করে মানব সেবার ব্রত নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে ছুটে চলছেন। 

তুরিন আফরোজের স্বামী একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তুরিন আফরোজ এক কন্যা সন্তানের জননী। তুরিন আফরোজ মনে করেন শুধু স্বামী আর সন্তান নন,প্রকৃত পক্ষে পুরো জলঢাকা তার পরিবার। তিনি মানুষকে আপন করে নিতে পারেন এক নিমিষেই। তার এ পরিবারকে নিয়ে রয়েছে অসংখ্য স্বপ্ন। তাই তুরিন আফরোজ নিজেকে ব্যাস্ত রাখেন নয়া জলঢাকা আন্দোলনের বিভিন্ন কর্মসূচি নিয়ে। 

জাগরণ/এমআর