• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৯:৪৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০২১, ০৩:৫০ পিএম

স্বেচ্ছাশ্রমে বাঁশের সেতু নির্মাণ 

স্বেচ্ছাশ্রমে বাঁশের সেতু নির্মাণ 

জলঢাকা প্রতিনিধি

নীলফামারীর জলঢাকায স্বেচ্ছাশ্রমে বাঁশের সেতু নির্মার্ণ করেছে এলাকাবাসী। 

সরেজমিনে দেখা যায়, উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাফিনের বাড়ির কাছে ৫ নং ওয়ার্ডের ধুম নদীর উপর টেলিনর ঘাটে কিছুদিন আগে নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারণে আগে নির্মিত দুই পারের মানুষের চলাচলের একমাত্র ভরসা এই বাশেঁর ব্রিজটি ভেঙে পড়ায় চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর। ফলে ভেঙে যাওয়া ব্রিজটি চলাচলের উপযোগী করে তুলতে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এলাকার তরুণ যুবকরা উদ্যোগ গ্রহণ করে ব্রেজটি পুনরায় নির্মাণ কাজ শুরু করে।  

এলাকাবাসী জানায়, বিশেষ করে বর্ষা মৌসুমে পারাপারে চরম ভোগান্তির শিকার হন স্থানীয়রা। ধুম নদীর পানি বৃদ্ধিতে ব্রিজ ভেঙে পড়ায় পারাপারে ব্যবহার করেন কলাগাছের ভেলা। এতে করে প্রায়ই দুর্ঘটনা ঘটে। ওই এলাকার অন্তত ৩ হাজার মানুষ ধুম নদী অনেক কষ্টে এভাবেই পারাপার করে আসায় চলাচলের উপযোগী করতে স্বেচ্ছায়শ্রমের মাধ্যমে ব্রিজটি নির্মাণ করছি। আমাদের গ্রামটিতে উন্নয়নের কোনো ছোয়া লাগেনি। 

গোলমুন্ডা ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন জানান, আমার এলাকার ধুম নদীতে ব্রিজ নির্মাণ করতে মোটা অংকের অর্থের প্রয়োজন। সে কারণেই ইউনিয়ন পরিষদ থেকে আমরা চাইলেও অর্থের অভাবে সেখানে ব্রিজ নির্মাণ করতে পারিনি। 

জাগরণ/এমআর