• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: জুলাই ১৭, ২০২১, ০৩:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০২১, ০৯:৪৫ এএম

কুমিল্লায় টুপি ও আতরের দোকানে ক্রেতাদের ভীড়

কুমিল্লায় টুপি ও আতরের দোকানে ক্রেতাদের ভীড়

পবিত্র ঈদ উল আজহা যত ঘনিয়ে আসছে মহামারী করোনা নামক মরনব্যাধীকে উপেক্ষা করে শিশু কিশোর, তরুনরা এবং বিভিন্ন বয়সের লোকজন টুপি ক্রয় করছেন। মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল আজহা জন্য নতুন টুপি, ঈদ এর নামাজের জামাত পড়ার জন্য নতুন জায়নামাজ অর্থাৎ নামাজের মুসলা আর আতরের দোকান গুলোতে।

নগরীর আতর,টুপি ও জায়নামাজের দোকান গুলোতে ভীড় লক্ষ্য করা গেছে। নতুন টুপির মূল্য ৫০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত মিডিয়াম সারির গুলো আর ৩০০ টাকা থেকে ৫০০ টাকার পর্যন্ত বিদেশি টুপি আছে। আর জায়নামাজ ২০০ টাকা থেকে শুরু করে ১০০০ টাকার পর্যন্ত আছে। পাকিস্তান, কাশ্মির, তুরস্ক এর জায়নামাজ দোকানগুলোতে পাওয়া যায়। আর আতরের মধ্যে বিভিন্ন সুগন্ধের বিভিন্ন দামের আতর দেশী ও বিদেশী আছে। খুচরা ৫০ টাকার আতর থেকে শুরু কওে ২০০০ টাকা আতরও আতরের দোকান গুলোতে পাওয়া যায়।

ইরান, ভারত, পাকিস্তান, সুইজারল্যন্ড থেকে শুরু কওে বিভিন্ন দেশের আতর আছে। আতরের মধ্যে বেলি গোলাপ বিভিন্ন দামের, জুই, রজনীগন্ধা, পয়জন, বাখুর, খস, মেশকেআম্বর, টিউলিপ, হাসনাহেনা, আগর, দরবার, মেশকে হেনা, ব্রুট, জান্নাতুল ফেরদৌস, খস, মেশকে হেনাসহ বিভিন্ন ধরনের আতর পাওয়া যায়। আতর, টুপি, জায়নামাজ ও সুরমাও বিক্রি হচ্ছে। রাজগঞ্জ, কান্দিরপাড় খুসবো স্টোর এবং টাউনহল সুপার মার্কেটে আরব স্টোর উল্লেখযোগ্য।