• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০২১, ০১:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০২১, ০১:০৮ পিএম

বিধি-নিষেধ উপেক্ষা করে পৌর মেয়রের ঈদ পুনর্মিলনী

বিধি-নিষেধ উপেক্ষা করে পৌর মেয়রের ঈদ পুনর্মিলনী

কঠোর বিধি নিষেধের প্রথম দিন গতকাল শুক্রবার সন্ধ্যায় লালমনিরহাট পৌরসভার মেয়র ৫ শতাধিক লোকের সমাগাম ঘটিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করেছেন। এ ঘটনায় জেলা জুড়ে চলছে ব্যাপক সমালোচনা।

জানা গেছে, মহামারি করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশব্যাপী কঠোর বিধি নিষেধ (লকডাউন) চলছে। সরকারি ওই কঠোর বিধি নিষেধ উপেক্ষা করে লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন শহরের হাসপাতাল রোডে তার নিজস্ব ব্যবসা (চাতাল) প্রতিষ্ঠানে বিশাল শো ডাউন করে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেন। সন্ধ্যায় পর ওই অনুষ্ঠানে ৫ শতাধিক লোকের সমাগাম ঘটে। অনুষ্ঠানে উপস্থিত সিংহভাগ মানুষের মুখে ছিল না কোন মাস্ক, কেউ মানে নি কোন স্বাস্থ্যবিধি এবং শারিরীক দূরত্ব। অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের বয়জ্যেষ্ঠ অনেক মানুষকেও দেখা যায়। এ সময় মেয়র নিজেই গাদাগাদি করে দাঁড়িয়ে ফটোশেসন, তুলেছেন সেলফি।

তবে কঠোর বিধি নিষেধের সময় পৌর মেয়র ঘটাকরে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করায় সুধী মহলে সমালোচনা ঝড় উঠেছে। অনেকে বলছেন, সরকারের বিধি নিষেধ উপেক্ষা করে লোক সমাগম ঘটিয়ে অনুষ্ঠান করে পৌর মেয়র অপরাধ করেছেন।এ ব্যাপারে মেয়র রেজাউল করিম স্বপনের সাথে মুঠো ফোনে একাধিকবার যোগযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেনি।   

সদর থানার ওসি শাহ আলম বলেন, ওই অনুষ্ঠানের খবর আমাদের জানা ছিল না। তবে পৌর মেয়র বিধি নিষেধ উপেক্ষা করে এত লোকের সমাগম ঘটিয়ে ঠিক করেনি। 

জাগরণ/এমআর