• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০৯:৫৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০২১, ০৩:৫৩ এএম

লামায় চাল ও আটা বিক্রি শুরু

লামায় চাল ও আটা বিক্রি শুরু

লামা প্রতিনিধি

করোনা পরিস্থিতিতে খোলা বাজারে বিক্রির (ওএমএস) আওতায় চাল ও আটা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল রোববার থেকে সারা দেশের ন্যায় বান্দরবানের লামা পৌরসভা এলাকায়ও শুরু হয়েছে বিশেষ ওপেন মার্কেট সেল (ওএমএস) কার্যক্রম। উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম ও নির্বাহী অফিসার মো. রেজা রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

এই কার্যক্রমে ৬টি দোকানে ডিলারের মাধ্যমে খোলা বাজারে চাল ও আটা বিক্রি শুরু হয়। শুক্রবার ছাড়া আগামী ৭ আগস্ট পর্যন্ত যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে এই কার্যক্রমের আওতায় চাল ও আটা বিক্রি করা হবে। এক্ষেত্রে প্রতিকেজি চাল ৩০ টাকা এবং প্রতিকেজি আটা ১৮ টাকায় বিক্রি হবে বলে জানান উপজেলা খাদ্য কর্মকর্তা মিলন কান্তি চাকমা। 

তিনি জানান, পৌরসভা এলাকার বাজার পাড়া, চেয়ারম্যান পাড়া, গজালিয়া বাস স্টেশন, কলিঙ্গাবিল, মধুঝিরি ও লাইনঝিরিতে ডিলাররা এসব বিক্রি করবেন। প্রতি ডিলার দৈনিক দেড় টন করে চাল এবং এক টন করে আটা বরাদ্দ পাবেন। সিডিউল মোতাবেক প্রতি একদিন পর পর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্ব স্ব দোকানে এসব বিক্রি করবেন ৬ জন ডিলার। 

চেয়ারম্যান পাড়ার ডিলার সঞ্জয় দাশ বলেন, করোনাকালীন সময়ে ওএমএস’র কার্যক্রমে নিম্ন আয়ের মানুষরা কিছুটা হলেও উপকৃত হবেন। 

জাগরণ/এমআর