• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০৪:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০২১, ০৪:৪২ পিএম

ফরিদপুরে জেলা প্রশাসন ও সেনা টহল অব্যহত

ফরিদপুরে জেলা প্রশাসন ও সেনা টহল অব্যহত

করেনা পরিস্থিতি নিয়ন্ত্রন করতে ও স্বাস্থ্যবিধি পালনের জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশানের পাশাপাশি গতকালও সেনাবাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন স্থানে টহল দিয়েছে। গণপরিবহনসহ শহরের দোকান পাট, মার্কেটসহ সকল ধরণের দোকান বন্ধ রয়েছে। ঔধষের দোকান ও জরুরী সেবা চালু থাকলেও প্রতিদিনই মানুষ সড়কের চলাচল করছে।

লকডাউনের চতুর্থ দিনেও ফরিদপুরের ভ্রাম্যমান আদালতসহ প্রশাসন মাঠে থাকলেও মানুষ তার বিভিন্ন প্রয়োজনের কথা বলে রাস্তায় যাতায়াত করে চলেছে। যৌক্তিক কারণ দেখাতে না পারায় অনেক কে গুনতে হচ্ছে জরিমানা।

গতকাল সোমবার দুপুরে শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে ও বাইপাস সড়কের মুন্সিবাজার নামক স্থানের সেনা বাহিনী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের টহল দিতে দেখা গেছে।

ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: মাসুম রেজা জানান, প্রতিদিনের ন্যায় আজও তারা লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছেন। ঢাকা-খুলনা ও ঢাকা-বরিশাল মহসড়কের চেকপোস্ট বসিয়ে এসময় অপ্রয়োজনের ঘর থেকে বের হওয়াসহ লকডাউন ভগ্নের বিভিন্ন অপরাধে ৮ জনকে ৩ হাজার ২শত টাকার মত জরিমানা করা হয় বলে তিনি জানান।

এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৩ জন ও উপসর্গে ৫ জনের মৃত্যু নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া ৩১৩ জনের নমুনা পরীক্ষা শেষে ১১৭ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। আজ শনাক্তের হার ৩৬.৩৮ ভাগ। যা গতদিনের তুলনায় ১৭.৩৬ ভাগ কম।