• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৯, ২০২১, ০১:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০২১, ০১:৩৯ পিএম

অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না দুলুফার 

অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না দুলুফার 

সরিষাবাড়ী সংবাদদাতা 
প্রয়োজনীয় অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না জামালপুরের সরিষাবাড়ীর সহায় সম্বলহীন দুদু মিয়ার বড় মেয়ে দুলুফা বেগমের। দীর্ঘদিন ধরে তিনি উভয় পায়ের হিব জয়েন্টে ব্যাথা নামক রোগে ভুগছেন। সহায় সম্বলহীন হতদরিদ্র পিতা দুদু মিয়ার পক্ষে চিকিৎসার দুই লাখ ষাট হাজার টাকা যোগাতে পারছেন না। তাই সমাজের দানশীল ব্যক্তিদের সহযোগীতা কামনা করেছেন পরিবারের সদস্যরা। 

জানা যায়, উপজেলার পোগলদীঘা গ্রামের মো. দুদু মিয়ার বড় মেয়ে দুলুফা বেগমের সাথে পার্শ্ববতী গুয়াখড়া গ্রামের কাঠ মিস্ত্রি আল মামুনের সাথে বিয়ে দেন। বিয়ের কয়েক বছর পরে ২ সন্তানের মা হন দুলুফা আক্তার। হঠাৎ করে পায়ের হিব জয়েন্ট ব্যাথা রোগে আক্রান্ত হন। দীর্ঘদিন ধরে তিনি উভয় পায়ের হিব জয়েন্টে ব্যাথা নামক রোগে ভুগছেন। অচ্ছল পরিবারের আয়ের একমাত্র যোগান দাতা দরিদ্র দুদু মিয়ার সংসারের তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সবার বড় দুলুফা। দুদু মিয়া দীর্ঘদিন ধরে সিঙ্গারা, জিলাপি বিক্রি করে অতি কষ্টে সংসার চালান।    

এদিকে অভাবের সংসারে চিকিৎসার খরচ যোগাতে হিমশিম খাচ্ছেন তার পরিবার। সবকিছু বিক্রি করে তিন লক্ষ টাকা যোগাড় করে বাম পায়ের অপারেশন করেন দুলুফার। অধ্যাপক ডা. মো. আব্দুর রব গত মে মাসে রাজধানীর ধানমন্ডি- ৩২, কলাবাগান রোডে অবস্থিত মেডি এইড হাসপাতালে অপারেশনটি করেন। এখন ডান পায়ের অপারেশনের জন্য প্রয়োজন আরও দুই লাখ ষাট হাজার টাকা।  

দুই সন্তানের জননী দুলুফা সমাজের বিত্তবানদের কাছে আকুতি করে বলেন, “আমি বাঁচতে চাই! দেশবাসীর কাছে সাহায্যের আবেদন আমার। আল্লাহর উপর ভরসা রেখে সাহায্যের জন্য আকুতি করছি। আপনাদের পবিত্র দান, বাঁচাবে আমার প্রাণ। দয়া করে আমাকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন, আমাকে বাঁচাতে এগিয়ে আসুন। সমাজের বিত্তবান ও সুহৃদয়বান ব্যক্তিরা ০১৯৫৪-১৩৪৩৯৯ (বিকাশ পার্সোনাল) নাম্বারে সাহায্যে বা কথা বলার প্রয়োজনে ফোন করতে পারেন।  

জাগরণ/এমআর