• ঢাকা
  • সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ১১:০৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০২১, ১১:০৩ এএম

১৫০০ টাকায় ফেরিঘাট থেকে গাবতলী

১৫০০ টাকায় ফেরিঘাট থেকে গাবতলী

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় কর্মস্থলমুখী যাত্রীর ভিড় বাড়ছে। সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে দৌলতদিয়া ঘাট থেকে নদী পার হয়ে পাটুরিয়ায় আসছে এসব মানুষ। এতে ফেরিতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। এক আগস্ট শিল্প-কারখানা খোলার খবরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ কর্মস্থল ঢাকায় ফিরছেন।

শনিবার ভোর থেকে দৌলতদিয়া ঘাট থেকে কয়েক শতাধিক যাত্রী ও ৫-৬ টি যানবাহন নিয়ে পাটুরিয়া ৩ নম্বর ফেরিঘাট পন্টুনে নোঙর করে রো রো ফেরি ভাষা শহীদ বরকত। এ সময় গাদাগাদি করে যাত্রীদের ফেরিতে অবস্থান করতে দেখা গেছে। ফেরির র‌্যাম খোলার সঙ্গে সঙ্গে হুমড়ি খেয়ে পড়েন যাত্রীরা। 

এদিকে কঠোর লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাটে গাড়ির জন্য অপেক্ষা করছেন অনেক যাত্রী। অতিরিক্ত ভাড়া দিয়ে মোটরসাইকেল, প্রাইভেটকার, রিকশা, ভ্যান, পিকআপে ছুটছেন গন্তব্যে। পাটুরিয়া ফেরিঘাট থেকে নবীনগর, সাভার আশুলিয়া পর্যন্ত প্রাইভেটকারে ভাড়া ১০০০ হাজার টাকা আর গাবতলী পর্যন্ত ভাড়া যাত্রী প্রতি ১৫০০ টাকা। 

পোশাক শ্রমিকরা জানান, ঈদের আগে গ্রামের বাড়ি গেছিলাম। কারখানা খুলবে শুনে আজ  ঢাকায় যাচ্ছি। রাস্তায় কোনো গাড়ি না থাকায় দ্বিগুণ ভাড়া দিয়ে পাটুরিয়া পর্যন্ত আসছি। করোনা ঝুঁকি জেনেও যেতে হচ্ছে। 

জাগরণ/এমআর