• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ১, ২০২১, ০৯:৫৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০২১, ০৩:৫৬ এএম

লঞ্চঘাটে মানুষের উপচে পড়া ভিড়

লঞ্চঘাটে মানুষের উপচে পড়া ভিড়

শ্রমিকদের ঢাকায় ফেরায় বিড়ম্বনা কমাতে আজ দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে লঞ্চ চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। যার কারণে চাঁদপুর লঞ্চঘাটে কর্মস্থলমুখী মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

রোববার সকালে দেখা গেছে, চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীর চাপ থাকলেও লঞ্চের সংখ্যা কম রয়েছে। ফলে অনেক যাত্রীকে ঘণ্টার পর ঘণ্টা টে অপেক্ষা করতে হচ্ছে। তবে অন্যবারের তুলনায় এবার ঘাটে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিন্ট্রেট, বিআইডব্লিউটিএ, পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা ঘাটে অবস্থান করছেন। স্বাস্থ্যবিধি মেনে ঘাট থেকে প্রত্যেকটি লঞ্চ ছেড়ে গেছে বলে জানিয়েছেন লঞ্চ মালিক কর্তৃপক্ষ।

লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার বলেন, ঘাটে যে পরিমাণ যাত্রী রয়েছে, সেই অনুযায়ী লঞ্চ নেই। স্বাস্থ্যবিধি মেনে যাত্রী ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছে লঞ্চ। সরকার নির্দেশনা মেনেই ১২টা পর্যন্ত লঞ্চ চলাচল করবে।

এ বিষয়ে বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলছে। যদিও রাত ১২ টার পর থেকে লঞ্চ চলাচল করার কথা ছিল কিন্তু যাত্রী না থাকায় ভোর সাড়ে ৫টায় রফ রফ-৭ লঞ্চটি প্রথম যাত্রা শুরু করে। এরপর একে একে সকাল ৯টার মধ্যে সাতটি লঞ্চ ছেড়ে যায়। ঘাটে আর একটি লঞ্চ রয়েছে। এর বাইরে আর কোনো লঞ্চ ছেড়ে যাবে না।

জাগরণ/এমআর